• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশুছাত্রীকে ধর্ষণের পর হত্যা, ২ আসামির মৃত্যুদণ্ড

  মাদারীপুর প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২১, ১৫:৩৬
আসামি
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা (ছবি : দৈনিক অধিকার)

দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ শেষে হত্যার দায়ে মাদারীপুরে দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ দিলরুবা সুলতানা এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি গ্রামের নুরু মোল্লার ছেলে মো. মাহমুদুল হাসান ওরফে মধু মোল্লা (২৪) এবং জালাল মোল্লার ছেলে মো. মিলন মোল্লা (২২)।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ২৭ নভেম্বর সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি এলাকার গাউস নপ্তির দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ে রাবেয়া আক্তার ওরফে রিয়া (৮) কোচিং ক্লাস শেষে বিকালে বাড়ি ফিরছিল। পথে আসামি মাহমুদুল হক মধু ও মিলন মোল্লা পাশের একটি জঙ্গলে নিয়ে রিয়াকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর মো. মোছলেম আলী আকন জানান, চাঞ্চল্যকর মামলাটিতে অজ্ঞাতনামা আসামি করে নিহত রিয়ার বাবা গাউস নপ্তি ২০১২ সালের ২৮ নভেম্বর সদর থানায় একটি মামলা করেন। পরে পুলিশের তদন্তে ঘটনার সাথে জড়িত মাহমুদুল হক মধু এবং মো. মিলন মোল্লার তথ্য বের হয় এবং পুলিশ তাদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। মামলার ৮ বছর পর বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ দিলরুবা সুলতানা সোমবার এই রায় ঘোষণা করেন।

আরও পড়ুন : নিখোঁজের ৫ দিন পর পুকুরে মিলল যুবকের লাশ

রায়ে অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় উভয়কেই ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়। একই সাথে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেন বিচারক।

এ দিকে, দীর্ঘ আট বছর পর চাঞ্চল্যকর এই মামলার রায় হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন রিয়ার বাবা-মাসহ আত্মীয়-স্বজনরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড