• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িয়ে পাওয়া বৃদ্ধা জোবেদা বাড়ি ফিরতে চান

  নরসিংদী প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২০, ১৩:২৪
নরসিংদীতে ষাটোর্ধ বৃদ্ধা উদ্ধার
উদ্ধারকৃত বৃদ্ধাকে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে (ছবি:দৈনিক অধিকার)

সমস্ত শরীরে মল-মূত্র মাখা অবস্থায় নরসিংদীতে জোবেদা বেগম নামে ষাটোর্ধ এক বৃদ্ধাকে কুড়িয়ে পাওয়া গেছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় নরসিংদী সদর উপজেলার কাঁঠালিয়া ইউনিয়নের মৈষাদী গ্রাম থেকে তীব্র শীতে জবুথবু হয়ে পড়ে থাকা এ বৃদ্ধাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকালে তার চুলে ছিলো দীর্ঘদিনের জট পাকানো ময়লা। তিনি কথা বলতে পারছিলেন না। এ অবস্থায় বৃদ্ধাকে দেখে কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সাহিত্য বিষয়ক সম্পাদক আল-আমিন তাকে বাড়ি নিয়ে যান। এরইমধ্যে পরিচর্যা এবং স্বাস্থ্য সেবা দিয়ে তাকে অনেকটা সুস্থ করে তুলেন। কিছুই স্পষ্ট বলতে পারছেন না ওই বৃদ্ধা। যতটুকু বলেন তা থেকে ধারণা করা হচ্ছে- তার গ্রামের বাড়ি কুমিল্লায়। স্বামী আব্দুল আজম। ছেলের আকাব্বর আলী। পরিবারে এক ছেলে ও তিন কন্যা সন্তান আছে। তিনি এখন বাড়ি ফিরতে চান।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সংগঠনের কর্মীরা বৃদ্ধা জোবেদা বেগমকে চিকিৎসা দিতে আড়াইহাজার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আরিফ জানান, বৃদ্ধাকে প্রাথমিকভাবে ওষুধ লিখে দেয়া হয়েছে। তবে শরীরে উচ্চ রক্তচাপের মাত্রা ১৯০/১০০ ও মানসিক ভারসাম্যহীন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করার পরামর্শ দেয়া হয়েছে।

হাসপাতালে বৃদ্ধাকে দেখতে যান, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর সাংকেতিক খবর উপস্থাপক আরিফুল ইসলাম। তিনি জানান বৃদ্ধাটি কথা বলতে না পারায় আমি কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সভাপতির ফোন পেয়ে ইশারা ভাষায় কথা বলতে চেয়েছি। কিন্তু তিনি শ্রবণ প্রতিবন্ধী নন, উন্নত চিকিৎসা পেলে কথাবার্তা স্বাভাবিক হয়ে উঠবে।

উদ্ধারকৃত বৃদ্ধার বিষয়টি মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামানকে অবগত করা হলে তিনি মাধবদী থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাককে বৃদ্ধার খোঁজ খবর নেয়ার জন্য আল-আমিন এর বাড়িতে পাঠান। এসময় মাধবদী থানার এসআই আব্দুর রাজ্জাক বলেন, বৃদ্ধাটিকে বাড়িতে পৌঁছে দেয়ার জন্য সবার পাশাপাশি পুলিশের পক্ষ থেকেও চেষ্টা করা হচ্ছে।

কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের কর্মীরা বৃদ্ধাটিকে বাড়ি পৌঁছে দিতে সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধাটির ছবি সহ পোস্ট দেওয়া সহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের সহযোগিতা কামনা করে নিম্নে প্রদত্ত ০১৮৫৮৮১৯১৩৫, ০১৭২২১২৩৩৯০, ০১৭১৩৮২৫৮১৩ ফোন নাম্বারগুলোতে তার পরিচিত স্বজনদের যোগাযোগ করার আহ্বান জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড