• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯ এর ফোন পেয়ে উদ্ধার হলো শিকলবন্দি ৪ শ্রমিক

  বান্দরবান প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২০, ০৯:৩৪
এভাবেই শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল তাদের (ছবি : দৈনিক অধিকার)

জরুরী সেবা নাম্বার ৯৯৯ ফোন পেয়ে বান্দরবানে এফবিএম ইটভাটায় শিকল দিয়ে বেঁধে রাখা ৪ শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে সাত জনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার কক্ষ্যাং পাড়া এলাকার এফবিএম ইটভাটায় শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে অত্যাচার করা হচ্ছে। মারধর করা হয়েছে শ্রমিকদের। অত্যাচার সইতে না পেরে নির্যাতিত শ্রমিকরা জাতীয় জরুরী সেবা নাম্বার ৯৯৯ কল করেন।

পরে ত্রিপল নাইনের ফোন কল পেয়ে পুলিশ অভিযান চালিয়ে মো. মিলনের মালিকানাধীন এফবিএম ইটের ভাটা থেকে শিকলে বাঁধা অবস্থায় চার জন ইটভাটা শ্রমিককে উদ্ধার করে পুলিশ।

উদ্ধারকৃত শ্রমিকেরা হলেন- মো.আবুল কালাম, মো.রিয়াজ, মো. খলিল ও মো.রুবেল। তাদের বাড়ি নোয়াখালী জেলায়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাত জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- সাধন চন্দ্র, জাহাঙ্গীর আলম, শাহাদাৎ হোসেন, জসিম উদ্দিন, জাফর উদ্দিন, নূরুল ইসলাম, মেজবাহ হোসেন।

তবে ইটের ভাটার মালিক মো. মিলন বলেন, ইটের ভাটার শ্রমিকেরা মাঝির নিয়ন্ত্রনে থাকে। মাঝিই তাদের দেখাশোনা করেন। শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে রাখার বিষয়টি আমার আগে জানা ছিল না। শ্রমিকেরা নিজেরা মারধর করে পালিয়ে যেতে চাওয়ায় তাদের আটকে রাখা হয়েছিল বলে মাঝি জানিয়েছেন।

এ বিষয়ে বান্দরবান সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, ত্রিপল নাইনের কল পেয়ে ইটের ভাটা থেকে শিকল বাঁধা চার শ্রমিককে উদ্ধার করেছি। জড়িত থাকার অপরাধে কজনকে আটক করেছি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড