• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে শুরু হচ্ছে আউট অব স্কুল এডুকেশন প্রোগ্রাম

  ঝালকাঠি প্রতিনিধি

২৮ ডিসেম্বর ২০২০, ১৯:০৭
ছবি : সংগৃহীত

ঝালকাঠিতে জানুয়ারি মাস থেকে শুরু হতে যাচ্ছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। স্কুল থেকে ঝরে পড়া অথবা কখনো স্কুলে যায়নি, এমন ৮ থেকে ১৪ বছরের শিশুদের পড়ালেখা ফিরিয়ে আনা হবে। এ উপলক্ষে আউট অব স্কুল এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপী জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. জোহর আলী প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঝালকাঠি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সুবিমল চন্দ্র হালদার। অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ড. শামিম আহসান, সরকারি কলেজের সহকারী অধ্যাপক শেখ রাকিবুল ইসলাম, প্রভাষক মো. মাসুম বিল্লাহ, বেসরকারি সংস্থা ভোসড-এর প্রতিনিধি মেহেদী হাসান প্রমুখ।

আরও পড়ুন : সীতাকুণ্ডে ভোটকেন্দ্রে সংঘর্ষ ...

কর্মশালায় জানানো হয়, ২০২১ সালের জানুয়ারি থেকে ঝালকাঠি জেলায় উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম চালু হতে যাচ্ছে। ঝালকাঠি সদরসহ চার উপজেলায় প্রথমে জরিপ কাজ চলবে। এরপর শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য বিদ্যালয় ও শিক্ষক নিয়োগ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড