• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাঙ্গুড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ভস্মীভূত পাঁচটি বাড়ি

  সারাদেশ ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২০, ১২:৪৪
ভয়াবহ অগ্নিকাণ্ড
ভাঙ্গুড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি বাড়ির আটটি বসতঘর ভস্মীভূত হয়ে গেছে। (ছবি: সংগৃহীত)

পাবনার ভাঙ্গুড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি বাড়ির আটটি বসতঘর ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার (৩ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের হাটগ্রাম গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে গবাদিপশুসহ ফসলাদি পুড়ে যায়। পরে গ্রামবাসী প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার ফায়ার সার্ভিসকে খবর দিলেও অগ্নিকাণ্ডের তিন ঘণ্টা পর তারা সেখানে হাজির হন।

স্থানীয় বাসিন্দাদের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আজ শুক্রবার সকালে পারভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হেদায়েতুল হক ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শন করে সহায়তার আশ্বাস দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানাযন, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে গ্রামের করিম আলীর বসতঘরে আগুন লাগে। এসময় বসত ঘরের ওপর দিয়ে বিদ্যুতের তারে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। বিদ্যুতের তারে আগুন লাগায় স্থানীয় বাসিন্দারা প্রথমে ভয়ে আগুন নেভাতে যাযননি। করিম আলীর বাড়ির আশেপাশে অত্যন্ত ঘনবসতি হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তজি মন্ডল, মাজেদ মন্ডল, রহমান মন্ডল, লতিফ মন্ডলের ৮টি বসতঘর পুড়ে যায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ঘরে থাকা ধান, চাল ও নগদ টাকা পুড়ে যায়। এছাড়া দুইটি ছাগল ও বেশ কয়েকটি হাঁস-মুরগি অগ্নিকাণ্ডে পুড়ে মারা যায়।

ক্ষতিগ্রস্তদের ধারণা, করিম আলীর বাড়ির বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্তরা সবাই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন।

এদিকে, অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে স্থানীয় বাসিন্দারা পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার ফায়ার সার্ভিসকে ফোন করেন। কিন্তু ফায়ার সার্ভিসকর্মীরা আসতে দেরি হওয়ায় গ্রামবাসী নিজেরাই ঝুঁকি নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিভে যাওয়ার পরে ফায়ার সার্ভিস কর্মীরা সেখানে হাজির হন। মাত্র ১৩ কিলোমিটার দূরত্বের পাকা সড়ক থাকলেও ফায়ার সার্ভিস কর্মীরা অগ্নিকাণ্ডের ৩ ঘণ্টা পর হাজির হলে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

আরও পড়ুন : ভূরুঙ্গামারীর সেই উপসহকারী ভূমি কর্মকর্তা বরখাস্ত

ঘটনার সত্যতা নিশ্চিত করে পারভাঙ্গুড়া ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব হেদায়েতুল হক বলেন, ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে আজকেই খাবার ও শীতের পোশাক সরবরাহ করা হবে। এছাড়া গ্রামবাসীরা নিজেদের উদ্যোগে প্রত্যেক বাড়ি থেকে অর্থ তুলে এসব ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড