• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঋণ মুক্ত হতে ব্যবসায়ীর আত্মহত্যা

  নোয়াখালী প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০২০, ১০:৪৬
নোয়াখালী
নিহত ব্যবসায়ী (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাইন উদ্দিন (৩৮) নামে এক চা দোকানি ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে বিষপানে আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (১ ডিসেম্বের) বিকালে উপজেলার চরহাজারী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। নিহত মাইন নতুন বাড়ীর মো. শহীদুল্লাহর ছেলে ও একই এলাকার শান্তির হাট বাজারের চা দোকানদার।

স্থানীয় সূত্রে জানা যায়, তার ব্যবসা পরিচালনা করতে গিয়ে এবং পরিবার চালাতে গিয়ে স্থানীয়দের কাছে প্রায় ৫-৬ লাখ টাকা দেনা হয়ে যায়। দেনা পরিশোধ করতে বাধ্য হয়ে তিনি বিভিন্ন এনজিও ও স্থানীয় লোকজনের কাছ থেকে সুদে প্রায় ৫ লাখ টাকা ধার করেন।

কিন্তু করোনার কারণে ব্যবসার করুণ অবস্থা এতে এনজিওর টাকা এবং অন্যান্য পাওনাদারের টাকা পরিশোধ করতে সমস্যা সৃষ্টি হয়। এর মাঝে পাওনাদাররা টাকা পরিশোধের জন্য চাপ প্রয়োগ করে আসছিলেন।

একদিকে দেনা পরিশোধের চাপ, অন্যদিকে দোকানে মালামাল না থাকায় বেচাকেনা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। এতে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। এমন অবস্থায় সকল পাওনাদার দের তিনি মঙ্গলবার সকালে একজন একজন করে ফোন দিয়ে বলেন বিকালে টাকা নিয়ে যাবেন আমার থেকে। এ ফাঁকে বাজার থেকে বিষ ক্রয় করে এনে বাড়িতে বিষ পান করেন। এ সময় তাকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুর রহিম মানিক জানান, তাকে মানসিক ভাবে হতাশাগ্রস্ত দেখা গেছে গত কয়েকদিন। অনেক ঋণগ্রস্ত ছিলেন। ধারনা করা যাচ্ছে ঋণের দায়ে আত্মহত্যা করেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড