• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগাড়ায় শিকারির গুলিতে স্কুল ছাত্র নিহত

  লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম

২৬ নভেম্বর ২০২০, ২০:৪১
অধিকার
নিহত স্কুল ছাত্র মারুফুল ইসলাম (ছবি : সংগৃহীত)

লোহাগাড়ার চুনতিতে সংঘবদ্ধ বন্য পশু শিকারি দলের সক্রিয় সদস্য জিতেন বড়ুয়ার গুলিতে মারুফুল ইসলাম (১৩) নামে এক স্কুল ছাত্র খুন হয়েছে। বুধবার (২৫ নভেম্বর) রাতে চুনতির পশ্চিম নারিশ্চা নতুন পাড়া এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত মারুফুল ইসলাম ওই এলাকার মৌলানা ফোরকানের কনিষ্ঠ পুত্র ও পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র।

নিহতের বড় বোন ঘটনার প্রত্যক্ষদর্শী হালিমা জানান, পার্শ্ববর্তী এলাকার অনন্ত মোহন বড়ুয়ার পুত্র জিতেন বড়ুয়া নামে এক বন্য পশু শিকারি রাতে বন্দুক দিয়ে বন্য পশু-পাখি শিকার করে থাকেন। শিকারের পর তিনি খড়ের ভিতর বন্দুকটি লুকিয়ে রাখতেন। ঘটনার দিন রাতে আমি ও মারুফুল ইসলাম বাড়ির বাইরে বৈদ্যুতিক বাতির নিচে বসে গল্প করছিলাম। তিনি শিকারে যাওয়ার সময় খড়ের স্তূপ থেকে বন্দুক বের করার সময় গুলি বের হয়ে যায়। এতে আমার ভাই এর বুক গুলিবিদ্ধ হয়।

হালিমা আরও জানায়, জিতেনকে পায়ে ধরে বলেছি ভাইকে ডাক্তারের কাছে নিয়ে যেতে। কিন্তু সে বলে- তোর ভাই তো বাঁচবে না- এই বলে বন্দুকটি নিয়ে পালিয়ে যায়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত জিতেন বড়ুয়া গা ঢাকা দিয়েছে। তাই তার বক্তব্য পাওয়া যায়নি। জিতেন বড়ুয়ার চাচা অনিল বড়ুয়া জানান, জিতেন বন্য পশু-পাখি শিকার করত। তার কাছ থেকে এলাকার লোকজন বন্য পশুপাখির মাংস কিনত বলে তিনি জানান।

ডলু বিট কর্মকর্তা মোহাম্মদ মুনতাছির জানান, সংঘবদ্ধ বন্য পশুপাখি শিকারি দলের সদস্য জিতেন বড়ুয়াসহ সবার তথ্য সংগ্রহের কাজ চলছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। লাশের ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার রাতে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। অভিযুক্ত পলাতক জিতেন বড়ুয়াকে গ্রেপ্তারে পুলিশ জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড