• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন, ব্যবসায়ীর জরিমানা

  কুড়িগ্রাম প্রতিনিধি

১১ নভেম্বর ২০২০, ১৫:৫৯
কুড়িগ্রাম
প্রতীকী ছবি

কুড়িগ্রামের ফুলবাড়িতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে বালু ব্যবসায়ী সাইফুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১নভেম্বর) সকালে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ে ভ্রমমাণ আদালত বসিয়ে ওই জরিমানার অর্থ আদায় করা হয়।

জানা যায়, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রামরাম সেন গ্রামের খোকা মামুদের ছেলে বালু ব্যবসায়ী সাইফুর রহমান (৩৭) দীর্ঘদিন ধরে ওই গ্রামের জ্যোস্নার মোড় এলাকায় অবস্থিত বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বিকালে ভ্রমমাণ আদালত ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ভ্রমমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন ফেলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়।

এ ঘটনার পর বুধবার সকালে ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান উপজেলা কার্যালয়ে ভ্রমমাণ আদালত বসিয়ে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এই জরিমানা ধার্য করেন। পরে বালু ব্যবসায়ী আদালতে উপস্থিত হয়ে জরিমানার টাকা পরিশোধ করেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় ওই বালু উত্তোলনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড