• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণধর্ষণ মামলায় এএসআই রাহেনুল রিমান্ড শেষে কারাগারে

  রংপুর প্রতিনিধি

০৮ নভেম্বর ২০২০, ২০:০৬
ধর্ষক
ছবি : সংগৃহীত

রংপুরের হারাগাছে চাঞ্চল্যকর গণধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি মেট্রোপলিটন ডিবি পুলিশের এএসআই রাহেনুল ইসলাম ওরফে রাজুকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। রোববার বিকেলে ৫ দিনের রিমান্ড শেষে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এই আদেশ দেন। এদিকে রিমান্ডে রাহেনুল গুরুত্বুপুর্ণ তথ্য দিয়েছেন যা মামলার বস্তুগত তথ্যের সাথে মেলানো হচ্ছে বলে জানিয়েছেন পিবিআই।

রংপুর আদালতের মেট্রোপলিটন কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের জানান, ৫ দিনের রিমান্ড শেষে কড়া পুলিশি পাহাড়ায় রোববার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফজলে এলাহীর আদালতে হাজির করা হয়। আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এর আগে ৪ঠা নভেম্বর বুধবার বিকেলে ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত শওকত আলী। এছাড়াও তিনদিনের রিমান্ড শেষে মামলার আসামী সুমাইয়া পারভীন মেঘলা ও সম্পাকেও কারাগারে পাঠানো হয়েছে। এর আগে ২৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সাইফুল ইসলাম তাদেরকে একই আদালতে হাজির করে প্রত্যেকের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। ২৮ অক্টোবর এই মামলায় গ্রেফতার আবুল কালাম আজাদ এবং বাবুল হোসেন নামে দুই ধর্ষক ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। ওই দিন নির্যাতিতা ছাত্রীও ২২ ধারায় জবানবন্দি দেয় আদালতে। ২৭ অক্টোবর এই মামলায় মেঘলা ও সম্পাকে আদালতে তোলা হয়েছিল।

এদিকে আদালতে যখন তাকে আনা হয় তখন কোর্ট পুলিশের সাথে রাহেনুলকে অসৌজন্যমূলক আচরণ করতেও দেখা গেছে। যা উপস্থিত পুলিশ সদস্যদেরও বিব্রতকর পরিস্থিতি ফেলে দিয়েছিল।

পিবিআই এসপি এবিএম জাকির হোসেন জানিয়েছেন, রিমান্ড শেষে তাকে আদালতে তোলা হলে আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা বস্তুগত তথ্য প্রমাণের সাথে ম্যাচিং করা হচ্ছে। এছাড়াও ডিএনএ পরীক্ষা করার প্রস্তুতি চলছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ডিবি পুলিশের এএসআই দুই সন্তানের জনক রাহেনুল ইসলাম ওরফে রাজু হারাগাছ থানায় কর্মরত অবস্থায় অবিবাহিত পরিচয় দিয়ে ময়নাকুঠি কচুটারী এলাকার ওই ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে তাকে মেঘলার ভাড়া বাড়িতে নিয়ে এসে নিজে ধর্ষণের পর সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়। ২৬ অক্টোবর মামলার এ ঘটনায় নির্যাতিতা ওই ছাত্রীর মা কর্তৃক মামলার পরপরই ওই ছাত্রীকে চিকিৎসা এবং প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে নেয়া হয়। এছাড়াও এএসআই রাহেনুল কে আটক এবং সাময়িক বরখাস্ত করে হেফাজতে নেয় মেট্রোপলিটন পুলিশ। চিকিৎসা শেষে নির্যাতিতা ছাত্রীকে বাড়ি পাঠানো হয়েছে।

এদিকে নির্যাতিতার মা জানিয়েছেন, দুই সন্তানের জনক হলেও নিজেকে অবিবাহিত পরিচয় এবং বিভিন্ন ধরনের প্রলোভন দিয়ে রাহেনুল আমার মেয়েকে নিজে এবং অন্যদের দিয়ে সর্বনাশ করেছে। এই অবস্থায় এই মেয়েটির ভবিষ্যৎ কি হবে। সে ব্যাপারে উদ্যোগ নিতে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ এবং জড়িত রাজুসহ অন্যদের ফাঁসি দাবি করেন। তিনি আরও বলেন, শুধু তাই নয়, আমার মেয়েকে রাহেনুলসহ মেঘলা এবং সম্পা বগুড়ায় বিক্রি করার জন্য চেষ্টা করেছিল। সে হিসেবে কথা বার্তাও হয়েছিল বলে আমার মেয়ে আমাকে জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড