• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে অতিদরিদ্র মায়েদের সরকারের অর্থ সহায়তা

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৭ নভেম্বর ২০২০, ১৭:৩৬
অতিদরিদ্র মায়েদের সরকারের অর্থ সহায়তা
কুড়িগ্রামে অতিদরিদ্র মায়েদের সরকারের অর্থ সহায়তা (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামে সরকারের নিরাপত্তা বেষ্টনীর আওতায় শিশুদের পুষ্টি ও মনোদৈহিক বিকাশ সাধনে অতিদরিদ্র মায়েদের ৭১ কোটি টাকার অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেষ্ট (আইএসপিপি) এর যত্ন প্রকল্পের আওতায় এই অর্থ বিতরণ করা হয়।

এরই ধারাবাহিকতায় শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টার দিকে জেলার রাজারহাট উপজেলায় ৮৩৫ জন উপকারভোগী মায়েদের মাঝে ৬৫ লাখ ২৮ হাজার ২শ’ টাকা বিতরণ করা হয়। এ দিন উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের আয়োজনে রতিগ্রাম বিএল হাইস্কুল মাঠে এই অর্থ বিতরণের আয়োজন করা হয়।

পরে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে কুড়িগ্রাম জেলায় যত্ন প্রকল্পের আওতায় দুই কোয়ার্টার মিলে ৯ উপজেলার ৭৩টি ইউনিয়নে এই অর্থ সহায়তা দেওয়া হয়। এ সময় ৮৯ হাজার ৩৩০ জন অতিদরিদ্র গর্ভবতী ও প্রসূতি মায়েদের মাঝে ৭১ কোটি ৪০ লাখ ৬০ হাজার ৫৬০ টাকা বিতরণ করা হয়।

আরও পড়ুন : পিটিয়ে ও পুড়িয়ে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার

অর্থ বিতরণকালে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরে তাসনীম, রংপুর বিভাগীয় পোস্ট মাস্টার প্রদীপ কুমার, বিদ্যানন্দ ইউপি চেয়ারম্যান তাইজুল ইসলাম, আইএসপিপি-যত্ন প্রকল্পের সাপোর্ট প্রোগ্রাম অফিসার এমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড