• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৯ যানবাহনসহ পদ্মায় আটকে পড়েছে ফেরি

  মাদারীপুর প্রতিনিধি

০৫ নভেম্বর ২০২০, ০৯:৪৫
কাঁঠালবাড়ী-শিমুলিয়া
ছবি : সংগৃহীত

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটের লৌহজং টার্নিংয়ে ৩৯ টি যানবাহন নিয়ে পদ্মা নদীর ডুবোচরে আটকে পড়েছে একটি ডাম্ব ফেরি। ফেরিটি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে দীর্ঘ দিন ধরেই কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌ-রুটে ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরে নৌ-রুটের জাজিরা পয়েন্টের পদ্মা সেতুর ৩৮ ও ৩৯ নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে সতর্কতার সাথে সীমিত সংখ্যক ফেরি চলাচল শুরু হয়েছে।

এর ধারাবাহিকতায় বুধবার সকাল থেকে ৫ টি ডাম্ব ফেরি, ৩ টি কেটাইপ ও ২ টি ছোট ফেরিসহ ১০ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। বেলা ৩ টার দিক ডাম্ব ফেরি রায়পুরা ৩১ টি ছোট গাড়ি, ২ টি ট্রাক ও ৬ টি মোটরসাইকেল নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলীয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেরিটি পদ্মা সেতু এলাকা পার হয়ে লৌহজং টার্নিং পয়েন্টে গেলে ডুবোচরে আটকে পড়ে। ফেরিটি উদ্ধারে বিকেল থেকেই শক্তিশালী আইটি দিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি। সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্তও ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে বলে বিআইডব্লিউটিসি জানিয়েছে। দীর্ঘ সময় ফেরিটি ডুবোচরে আটকে থাকায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহাচ্ছেন।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আব্দুল আলিম বলেন, নাব্যতা সংকটে অনেক দিন ধরেই ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। আজ একটি ডাম্ব ফেরি ডুবোচরে আটকে পড়েছে। ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড