• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালীগঞ্জে ৬১ বিদ্যালয়ে আইসিটি সামগ্রী বিতরণ

  লালমনিরহাট প্রতিনিধি

০৩ নভেম্বর ২০২০, ১৮:৫১
আইসিটি সামগ্রী বিতরণ
কালীগঞ্জে ৬১ বিদ্যালয়ে আইসিটি সামগ্রী বিতরণ! (ছবি : সংগৃহীত)

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষে অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে লালমনিরহাটের ৬১টি শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাসের উপযোগী অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, মাইক্রোফোন ও ট্রাইপড বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসানের সভাপতিত্বে এসব আইসিটি সামগ্রী বিতরণ করা হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে অনলাইনভিত্তিক শিক্ষা ব্যবস্থার কোনো বিকল্প নেই। কোভিড-১৯ মহামারির কারণে গত ১৮ মার্চ সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলেও শিক্ষার্থীদের যাতে পড়ালেখার ক্ষতি না হয়, সে জন্য স্কুল ও মাদরাসা প্রধানের নিকট এই সুবিধা সহজলভ্য করার জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় উপজেলা শিক্ষক সমিতির সভাপতি পবিত্র কুমার রায় তার বক্তব্যে বলেন, এ উদ্যোগটি অত্যন্ত ব্যতিক্রমী এবং তা সমগ্র বাংলাদেশে অনুকরণীয়। এমন উদ্যোগ গ্রহণের জন্য তিনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের ভূয়সী প্রশংসা করেন।

আরও পড়ুন : প্রাথমিকেও আসছে ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ভোটমারি এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কাকিনা মোস্তফিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি পবিত্র কুমার রায়, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম, জেলা শিক্ষক সমিতির সভাপতি ও কেইউপি স্কুলের প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহমেদ, কমিউনিটি পুলিশিং এর সভাপতি মিজানুর রহমান এবং জেলা ও উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড