• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘনায় নৌ পুলিশের ওপর জেলেদের হামলা

  বরিশাল প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২০, ১৮:০৩
হামলা
ছবি : সংগৃহীত

বরিশালের হিজলা সংলগ্ন প্রত্যন্ত মেঘনায় নৌ পুলিশের ভাসমান টহল টিমের ওপর হামলা চালিয়েছে একদল জেলে। মঙ্গলবার সংঘটিত এ ঘটনায় নৌ পুলিশের সদস্যরা আত্মরক্ষার জন্য শটগানের ৪ রাউন্ড ফাকা গুলি করেছেন। পুলিশের দাবি, হামলায় তাদের রাসেল ও খায়রুল নামে ২ সদস্য আহত হয়েছেন।

অভিযানের নেতৃত্বে থাকা নৌ পুলিশের আবুপুর-হরিনাথপুর ভাসমান টহল টিম-১ এর এসআই মোস্তাফিজুর রহমান মঙ্গলবার দুপুরে বলেন, হিজলা থানাধীন হরিনাথপুর ইউনিয়নের বরদরপুর এলাকায় মেঘনার শাখা নদীতে মা ইলিশ রক্ষায় তারা অভিযান পরিচালনা করেন। এসময় সেখানে লাঠি হাতে একদল জেলে দেখে তাদের নিবৃত করার চেষ্টা করেন।

এক পর্যায়ে জেলেরা ৮ থেকে ১০টি নৌকায় মারমুখী হয়ে লাঠিসোটা নিয়ে নৌ পুলিশের উপর আক্রমণ করে। এসআই মোস্তাফিজ বলেন, আত্মরক্ষার জন্য তারা শটগানের ৪ রাউন্ড ফাকা গুলি করেছেন। এতে তাদের নায়েক খাইরুল ও কনস্টেবল রাসেল আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তিনি বলেন, এ ঘটনার পর দুপুরে তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে অভিযানে নেমেছেন।

এ ব্যাপারে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ মঙ্গলবার বলেন, হরিনাথপুর সংলগ্ন মেঘনায় নৌপুলিশের ভাসমান টিমের উপর হামলা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ রাউন্ড গুলিবর্ষণ করা হয়েছি। তিনি বলেন, তারা এ পর্যন্ত ১২১জনকে জেল দিয়েছেন। কিন্তু মেঘনা ইলিশের মুল বিচরণ ক্ষেত্র। এখানে জেলেদের লোভ দমানো কঠিন হয়ে যাচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড