• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে ১ ঘণ্টার মহিলা বিষয়ক কর্মকর্তা কলেজছাত্রী

  ঝালকাঠি প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২০, ১৭:৩০
১ ঘণ্টার মহিলা বিষয়ক কর্মকর্তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠি মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক পদে এক ঘণ্টার জন্য দায়িত্ব পালন করে সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বীথি শর্মা বণিক। দায়িত্ব নিয়ে বাল্যবিয়ে রোধ, কন্যা শিশু বান্ধব পরিবেশ সৃষ্টি এবং নারীর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সুপারিশমালা পেশ করেন। তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

মঙ্গলবার দুপুরে (২৭ অক্টোবর) দুপুরে আন্তর্জাতিক সংস্থা প্লান ইন্টারন্যাশনাল এর 'গার্লস টেকওভার' কর্মসূচির আওতায় ঝালকাঠির মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক মো. আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করেন বীথি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

দায়িত্ব গ্রহণ করেই বীথি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করেন। এ সময় নারীর সার্বিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। বীথি ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) এর একজন গবেষক। বৈঠকে উপপরিচালক মো. আলতাফ হোসেন নারী সমাজের বিভিন্ন ব নার কথা এবং তার কর্যালয়ের কার্যক্রমসমূহ তুলে ধরেন। শিশু সংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্লান ইন্টারন্যাশনাল প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতিও আলোচনায় অংশ নেন।

'গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে- একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুবনারীকে নেতৃত্ব প্রদানকারীর ভ‚মিকা পালন করতে সহায়তা করা, যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড