• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় বনের জমিতে ভবন নির্মাণ, দৈনিক অধিকারের প্রতিনিধিকে হুমকি

  ভালুকা প্রতিনিধি

২২ অক্টোবর ২০২০, ১৯:২৪
বহুতল ভবন
বনের জমি দখল করে নির্মিত বহুতল ভবন। ছবি : দৈনিক অধিকার

ময়মনসিংহের ভালুকা উপজেলায় কোটি টাকার মূল্যের বনের জমি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে মাহাবুব আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আঁখি মডেল স্কুলের এলাকায় হবিরবাড়ি মৌজার ১৮৫ নং দাগের দশ শতাংশ বনের জমি দখল করে। ওই জমির ওপর অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করেছেন মাহাবুব আলম।

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে জমির মালিক মাহাবুব আলম দৈনিক অধিকারকে বলেন, হবিরবাড়ি মৌজার ১৮৫ নং দাগে এক বছর আগে একটি মামলা করেন রেঞ্জ কর্মকর্তা। এর আগের রেঞ্জ কর্মকর্তা ও বর্তমান রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেনসহ তারা ওই জমি অনুমোদন দিয়েছে আমাকে।

ফোনে এক পর্যায় সাংবাদিককে অনৈতিক প্রস্তাব দেওয়া হয়। এতে সাংবাদিক রাজি না হওয়া তাকে মারার হুমকি-ধামকি দেন মাহাবুব আলম।

তিনি মুঠোফোনে আরও বলেন, আমরা সাংবাদিক মরহুম আওয়াল ঢালীকে যেমন দিছিলাম। তেমনি (দৈনিক অধিকারের প্রতিনিধি) আপনাকেও দেব।

প্রসঙ্গত, এর আগে বনের জমি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগে সংবাদ প্রকাশ করায় প্রবীণ সাংবাদিক মরহুম আওয়াল ঢালীর ওপর হামলা চালানো হয়েছিল।

এ বিষয়ে ভালুকা উপজেলার হবিরবাড়ি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন দৈনিক অধিকারকে বলেন, হবিরবাড়ি মৌজার ১৮৫ নং দাগে বনের জমির ওপর এক বছর আগে বাড়ি করে ছিল মাহাবুব আলম। তার বিরুদ্ধে আমরা মামলা করেছি। ওই জমির ওপর এখন বাড়ি করছে কিনা জানা নেই। তবে খোঁজখবর নিচ্ছি যদি বাড়ি করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

এদিকে স্থানীয় সচেতন মহল দাবি করে বলছেন, হবিরবাড়ি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন এই রেঞ্জ কর্মকর্তা আসার পর থেকে হবিরবাড়িতে বনভূমি দখলের মহোউৎসব চলছে। এর প্রকৃত ঘটনা সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছেন সচেতন মহলেরা।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড