• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে হাসপাতাল মালিক কর্তৃক গার্মেন্টস কর্মী ধর্ষণের শিকার

  গাজীপুর প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৮
ছবি : প্রতীকী

গাজীপুরের শ্রীপুরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে হাসপাতালটির মালিক কর্তৃক এক গার্মেন্টস কর্মী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত প্রভাবশালী হওয়ায় বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন বলে জানিয়েছে স্থানীয়রা।

গত ২১ সেপ্টেম্বর শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ধলাদিয়া এলাকায় ধর্ষণের ঘটনার ছয় দিন পর গত রবিবার (২৭ সেপ্টেম্বর) থানায় মামলা করেছেন ধর্ষণের শিকার ওই গার্মেন্টস কর্মী।

এ ঘটনায় অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে অভিযুক্ত ধর্ষক ডা. নূরুল ইসলাম শেখকে (৪৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত নূরুল ইসলাম শেখ গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকার বাংলাদেশ-নরওয়ে ফ্রেন্ডশিপ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক। তিনি গাজীপুর মহানগরীর জানাকুর এলাকার মৃত আবদুর রহমান শেখের ছেলে।

ধর্ষণের শিকার তরুণী গাজীপুর সদর উপজেলার একটি পোশাক কারখানার শ্রমিক।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, জ্বর, সর্দি-কাশি ও শরীর ব্যাথা নিয়ে গত ২০ সেপ্টেম্বর সকালে ওই হাসপাতালে চিকিৎসার জন্য যান তরুণীটি। ডা. নূরুল ইসলাম শেখ তাঁকে কোনো ব্যবস্থাপত্র না দিয়ে রক্ত ও মূত্র পরীক্ষার জন্য বলেন। তা দেওয়ার পর কোনো কাগজপত্র না দিয়ে পরদিন রিপোর্ট দেওয়া হবে বলে তাঁকে চলে যেতে বলেন। পরদিন সকাল সাড়ে ১১টার দিকে ডা. নূরুল ইসলাম তাঁর কাছে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে পাঠান।

পরে ওই ব্যক্তি দ্রুত চিকিৎসক তাঁকে হাসপাতালে যেতে বলেছেন বলে জানায়। খবর পেয়ে হাসপাতালে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে সড়কে উঠতেই কালো রঙের একটি পাজেরো ব্র্যান্ডের গাড়ি দেখেন তিনি। ওই গাড়িতে ডা. নূরুল ইসলাম শেখসহ অজ্ঞাতপরিচয় আরও দুই থেকে তিন ব্যক্তিকেও দেখেন তিনি। সেখানে ওই চিকিৎসক তাঁকে জানান পরীক্ষার জন্য দেওয়া রক্ত ও মূত্র নষ্ট হয়ে গেছে। তা আবার দিতে হবে। পরে তাঁকে গাড়িতে তুলে হাসপাতালে না গিয়ে পাশের ধলাদিয়া এলাকায় ওই চিকিৎসকের বাগানবাড়িতে নিয়ে যান। ওই তরুণী কুমতলব বুঝতে পেরে সেখান থেকে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হন। পরে তাকে শ্বাসরোধে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পর তা প্রকাশ করলে তাঁকে হত্যার পর লাশ গুম করে ফেলবে বলেও হুমকি দেয় ওই চিকিৎসক।

তরুণীর অভিযোগের ভিত্তিতে হাসপাতালের মালিককে গ্রেপ্তার করা হলেও শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) এখলাস ফরাজী মঙ্গলবার সন্ধ্যা নাগাদ গ্রেপ্তারের বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, তরুণীর অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক ভাবে আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড