• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোকসানের মুখে ব্যবসা গুটিয়ে নিলো এনা পরিবহন

  ফেনী প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৪
ঢাকা
এনা পরিবহন

অব্যাহত লোকসানের মুখে ঢাকা-ফেনী রুটে চলাচল বন্ধ করে ফেনী থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছে এনা পরিবহন। সোমবার বেলা ১১টার পর এ রুটে এনা পরিবহন চলাচল করেনি। ওই রুটে ৩৬টি বাসের ২৮টি কিনে নিয়েছে স্টার লাইন পরিবহন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৭ সালের শুরুতে ঢাকা-ফেনী-ছাগলনাইয়া রুটে মহাধুমধামে চালু হয় এনা পরিবহন। ফেনী শহরের মহিপাল, শহীদ শহীদুল্লা কায়সার সড়কে দুটি, সদর হাসপাতাল মোড়ে কাউন্টার খোলা হয়। একইভাবে মহাসড়কের ফেনী ও কুমিল্লা অংশের বেশ কয়েকটি স্থানে কাউন্টার খোলা হয়।

পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক এনায়েত উল্যাহ খোন্দকার সাংবাদিকদের জানান, ক্রমাগত লোকসানের মুখে তারা এ রুট থেকে এনা পরিবহন প্রত্যাহার করে নিয়েছেন এবং উক্ত পরিবহনে ২৮টি বাস সোমবার স্টার লাইন পরিবহনকে বুঝিয়ে দেয়া হয়েছে । শুরুতে দুটি পরিবহনের মধ্যে বেশ প্রতিযোগিতা লক্ষ্য করা গেলেও করোনা মহামারির কারণে দীর্ঘদিন বাস চলাচল বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়ে এনা পরিবহন। অবশেষে স্টার লাইনের কাছে বাস বিক্রি করে এ রুট ছেড়ে দেয় তারা।

প্রসঙ্গত: ১৯৯৮ সাল থেকে ফেনী-ঢাকা রুটে স্টার লাইন পরিবহন যাত্রা শুরু করে। এরপর এস আলম, সী লাইন সহ বিভিন্ন পরিবহন চালু হলেও ক্ষতির মুখে নিজেদের গুটিয়ে নেয়।

স্টার লাইনের নির্ভরযোগ্য সূত্র জানায়, এনা পরিবহনে কর্মরত চালক-হেলপার সহ কর্মচারীদের স্টার লাইন পরিবহনে কর্মসংস্থানের সুযোগ দেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড