• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে রাসেল হত্যা মামলায় ২ সহোদরের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন

  তানভীর আহমেদ হীরা, জামালপুর

২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৫
জামালপুর
জামালপুর জেলা ও দায়রা জজ আদালত

জামালপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলায় ২সহোদর ভাইয়ের ফাঁসি ও ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জামালপুর জেলা ও দায়রা জজ আদালত। রবিবার(২৭সেপ্টেম্বর) দুপুরে জামালপুর ইসলামপুর উপজেলায় জুয়া খেলাকে কেন্দ্র করে, রিকশাচালক রাসেলকে হত্যা করা হয়। পরে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় পরবর্তী সময়ে রাষ্ট্র পক্ষ ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন ও আইনি লড়াই শেষে দীর্ঘ প্রায় ১১বছর পর জেলা ও দায়রা জজ বিচারক মো: জুলফিকার আলী খাঁনের আদালতে হত্যার ঘটনা প্রমাণিত হওয়ায় আসামিদের উপস্থিতিতে দুই সহোদর ভাইকে ফাঁসি ও ৭জনকে যাবজ্জীবন দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার রাষ্ট্র পক্ষেও আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুরের পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সাথে প্রতিবেশী ভূট্টু ও তার বন্ধুদের জুয়া খেলা নিয়ে বাক-বিতান্ডের ঘটনা ঘটে। এর জেরে পরদিন রাতে ভূট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরের দিন সকালে আঁখ ক্ষেত থেকে পুলিশের উপস্থিতিতে রাসেলের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভূট্টুসহ ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ভূট্টু (৩০) ও তার ভাই খালেক (৪৫) কে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা এছাড়াও ছামিউল (৩০), জহিজল (৩০), রশিদ (৪৫), মো. কাশি (৫০), ফুলু মিয়া (৩০), বিদ্যুত (২৫) ও বাবুল (২৫) কে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন জামালপুর জেলা ও দায়রা জজ বিচারক মো: জুলফিকার আলী খাঁনের আদালত। এ সময় অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৪ আসামি হুচ্চু, ফেক্কু, ইয়া মন্ডল ও সাহেব আলীকে বেকসুর খালাস দেন তিনি। এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও মো. আনোয়ারুল করিম শাহজাহান।

আসামি পক্ষের স্বজনদের দাবি এই মামলায় তারা ন্যায় বিচার পায়নি। পরবর্তীতে তারা ন্যায় বিচারের স্বার্থে উচ্চ আদালতে আপীল করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড