• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় যমুনা নদীতে পানি বৃদ্ধি, তলিয়ে গেছে ৩শ হেক্টর জমির ফসল

  বগুড়া প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭
(ছবি : দৈনিক অধিকার)

কয়েক ধরে অবিরাম বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে বগুড়ার সারিয়াকান্দির যমুনা ও বাঙ্গালী নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপর দিকে বাঙ্গালী নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৫ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে বগুড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা পানি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলের উপজেলার চালুয়াবাড়ী, কাজলা,বোহাইল ,কর্ণিবাড়ী, হাটশেরপুর, চন্দনবাইশা ও সারিয়াকান্দি সদর ইউনিয়নের নদী তীরবর্তী এলাকার রোপা আমন, শাকসবজি, মাশকলাই, মরিচ, স্থানীয় জাতের গাঞ্জিয়া ধান পানিতে তলিয়ে গেছে। বাঙ্গালী নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার নারচী, কুতুবপুর, ফুলবাড়ী, ভেলাবাড়ী, সারিয়াকান্দি সদর ও হাটশেরপুর ইউনিয়নের বাঙ্গালী নদীর তীরবর্তী এলাকায় মরিচ, শাকসবজি, রোপা আমন, মাসকলাই বন্যার পানিতে তলিয়ে গেছে।

উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম জানান, যমুনা ও বাঙ্গালী নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার ৩শ হেক্টর জমির ফসল বন্যার পানিতে ডুবে গেছে।

বগুড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান জানান, যমুনা নদীতে বিপৎসীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এবং পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড