• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে এবার একযোগে ১১৪১ কনস্টেবলকে বদলি

  অধিকার ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৪
পুলিশ
কক্সবাজার পুলিশে এবার বড় রদবদল, ১১৪১ কনস্টেবলকে বদলি

একযোগে ৩৪ পুলিশ ইন্সপেক্টরকে (পরিদর্শক) বদলির পর এবার কক্সবাজার জেলা পুলিশের ১ হাজার ১৪১ জন কনস্টেবলকে বদলি করা হয়েছে।

এর আগে তিন দফায় জেলার পুলিশ সুপার (এসপি), অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, পরিদর্শকসহ মোট ২৭২ জন পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

জানা গেছে, পুলিশের গুলিতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে গত ৩১ জুলাই রাতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। এ ঘটনার পর পুলিশের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা-প্রতিক্রিয়া শুরু হয়। এরপরই জেলা পুলিশকে ঢেলে সাজাতে একযোগে সব সদস্যকে বদলির সিদ্ধান্ত নেয় পুলিশের সদর দপ্তর। এরই ধারাবাহিকতায় ইতোমধ্যে ১ হাজার ৪১৩ জন সদস্যকে অন্যত্র বদলি করা হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বদলির বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, গতকাল বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সদর দপ্তরের এক প্রজ্ঞাপনে জেলা পুলিশের ১ হাজার ১৪১ জন কনস্টেবলকে বদলি করা হয়েছে। তারা বর্তমানে জেলার আটটি থানা, একাধিক পুলিশ ফাঁড়ি, আদালত, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), ট্রাফিক বিভাগে কর্মরত। এর আগে পুলিশ সুপার থেকে শুরু করে এএসআই পর্যন্ত পদবির আরও ২৭২ জন পুলিশ কর্মকর্তাকে অন্যত্র বদলি করা হয়েছে। দেশের ইতিহাসে জেলা পর্যায়ে এত বড় বদলির ঘটনা তার জানা নেই।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৭ জুলাই সদর দপ্তরের নির্দেশে পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়। বৃহস্পতিবার তিনি রাজশাহীর উদ্দেশে কক্সবাজার ছাড়েন। আর কক্সবাজারে তার স্থলাভিষিক্ত হন ঝিনাইদহের এসপি মো. হাসানুজ্জামান।

এছাড়া ২১ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলি করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার আরও সাতজন কর্মকর্তাকে। এ ঘটনার পরদিন অপর এক প্রজ্ঞাপনে বদলি করা হয় ২৬৪ জন পুলিশ কর্মকর্তাকে। এর মধ্যে ৩৪ জন পুলিশ পরিদর্শক, ২৩০ জন এসআই ও এএসআই রয়েছেন।

আরও পড়ুন : কক্সবাজারের একযোগে ৩৪ পুলিশ পরিদর্শককে বদলি

এ দিকে, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতোমধ্যে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামকে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও অতিরিক্ত পুলিশ সুপার মামুন আল ইসলামকে কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, চট্টগ্রামের অতিরিক্ত উপপুলিশ কমিশনার পংকজ বড়ুয়াকে কক্সবাজার সদরের অতিরিক্ত পুলিশ সুপার, চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার মো. জাহেদুল ইসলামকে মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার, চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার কাজী শাহবুদ্দিন আহমেদকে কক্সবাজারের সহকারী পুলিশ সুপার ট্রাফিক, র‍্যাবের সহকারী পুলিশ সুপার মো. তফিকুল ইসলামকে চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার খন্দকার গোলাম শাহনেওয়াজকে ডিএসবি কক্সবাজারের সহকারী পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড