• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনপ্রিয় হচ্ছে কাপ্তাইয়ের ‘রিভার ভিউ পার্ক এন্ড গ্রীনহিল রেস্টুরেন্ট’

  কাপ্তাই প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৪২
রাঙামাটি
কাপ্তাইয়ের রিভার ভিউ পার্ক

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ ৫ মাসের বেশি সময় পর খুলেছে রাঙামাটির কাপ্তাইের পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার পর থেকেই ক্রমান্বয়ে কাপ্তাইের স্পটগুলো পর্যটকের পদচারণায় মুখরিত হচ্ছে। পর্যটন কেন্দ্র চালু হওয়ার পর নতুন করে আরো আকর্ষণীয় হয়ে উঠছে কর্ণফুলী জল বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন রিভার ভিউ পার্ক এন্ড গ্রীন হিল রেস্টুরেন্ট। অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাইের প্রাকৃতিক মনোরম পরিবেশে অবস্থিত এই পর্যটন স্পটটি ভ্রমণে আসছেন দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকেরা।

সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে এই পর্যটন কেন্দ্রতে প্রবেশ হতে কোন ফি এর প্রয়োজন হয়না। বিনামূল্যে যে কেউ এই অপরূপ সৌন্দর্যের পর্যটন স্পটটিতে প্রবেশ করতে পারে। কিন্তু রয়েছে কর্তৃপক্ষের একটি বিশেষ শর্ত এবং সেটি হলো উক্ত পর্যটন স্পটে প্রবেশ করতে হলে অবশ্যই করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে হবে এবং সেই সাথে উক্ত পর্যটন কেন্দ্রে প্রবেশ করে কেউ কোন প্রকার ধূমপান বা মাদকদ্রব্য গ্রহণ কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারবে না।

কাপ্তাই রিভার ভিউ পার্ক এবং গ্রীন হিল রেস্টুরেন্টে সরজমিনে গিয়ে দেখা যায়, অপরূপ সৌন্দর্যবেষ্টিত বয়ে চলা শীতল জলের কর্ণফুলী নদীর পাশে কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এই পর্যটন স্পটে প্রবেশ করলে যে কারো মন প্রফুল্ল হয়ে যাবে। অত্যন্ত সুন্দর এবং পরিষ্কার পরিছন্ন প্রাকৃতিক মনোরম পরিবেশে অবস্থিত হয়েছে এই পর্যটন কেন্দ্রটি। এবং উক্ত পর্যটন কেন্দ্রে রয়েছে পর্যটকদের বসার জন্য বিভিন্ন ছোট ছোট ঘরের ব্যবস্থা। রয়েছে আকর্ষণীয় সৌন্দর্যে পরিপূর্ণ গ্রিন হিল রেস্টুরেন্ট। যেখানে বসে পর্যটকেরা খেতে পারবেন হরেক রকমের দেশীয় ও সুস্বাদু মানের খাবার।

উক্ত পর্যটন কেন্দ্রটিতে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে মাঝখানে দাঁড়িয়ে লম্বা ওয়াচ টাউয়ার। যেই টাউয়ারে উঠে পর্যটকেরা উপভোগ করতে পারবে কাপ্তাইের প্রাকৃতিক সৌন্দর্যের অপার মহিমা এবং সেইসাথে মাঝে মাঝে দেখা পাওয়া যাবে পাহাড় থেকে আসা বানর সহ বিভিন্ন আকর্ষণীয় পাখির। উক্ত পর্যটন কেন্দ্রে রয়েছে সুবিশাল পিকনিক স্পট। কেউ চাইলে কাপ্তাই রিভার ভিউ পার্ক পর্যটন কেন্দ্রের পরিচালকের সাথে অগ্রিম যোগাযোগ করে উক্ত পিকনিক স্পটটি ভাড়া নেওয়ার পাশাপাশি উক্ত রেস্টুরেন্টে বিভিন্ন প্রকারের খাবার অগ্রিম অর্ডার দেওয়ার ও সুযোগ রয়েছে।

উক্ত পর্যটন কেন্দ্রতে ঘুরতে আসা পার্শ্ববর্তী রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা মোঃ ওসাকিব, সৌরভ নীলিমা হাসনাত ছানিয়া, আলমগীর টিপু সহ কয়েকজন পর্যটকের সাথে কথা হলে তারা বলেন, অত্যন্ত পরিষ্কার পরিছন্ন, কোলাহল মুক্ত, অপরূপ সৌন্দর্যের প্রাকৃতিক পরিবেশে অবস্থিত এই রিভার ভিউ পার্ক এন্ড গ্রিনহিল রেস্টুরেন্টে আসলে যে কারো মন প্রফুল্ল হয়ে যাবে। সেই সাথে উক্ত পর্যটন কেন্দ্রে যে ওয়াচ টাউয়ারটি রয়েছে সেটির উপরে উঠলে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাইের সৌন্দর্যের অপার মহিমা সরাসরি নিজের চোখে উপভোগ করতে পারা যায়।

তারা আরো জানান, উক্ত পর্যটন কেন্দ্রটিতে প্রবেশ পথে লাগেনা কোন ফি যার ফলে যে কেউ এর সৌন্দর্য উপভোগ করতে পারে তাও বিনামূল্যে। এবং সেই সাথে উক্ত পর্যটন কেন্দ্রটি সম্পূর্ণ মাদকমুক্ত এবং বিশৃঙ্খলা মুক্ত পরিবেশে তৈরি হওয়ায় কাপ্তাই রিভার ভিউ পার্ক এবং গ্রিন হিল রেস্টুরেন্টর পরিচালকদের পর্যটকেরা ধন্যবাদ জ্ঞাপন করেন। তবে এখানে ভালো মানের থাকা বা রাত যাপনের ব্যবস্থা থাকলে আরো ভালো হত বলে অনেকেই মন্তব্য করেন।

কথা হয় কাপ্তাই রিভার ভিউ পার্কের পরিচালক আকিদুর রহমানের সাথে তিনি জানান, সম্পূর্ণ মাদক ও বিশৃঙ্খলা মুক্ত এই পর্যটন স্পটটি বর্তমানে খুব অল্প সময়ে সকলের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আরো বলেন উক্ত পর্যটন স্পটটি প্রতিষ্ঠা করা হয়েছে কেবল পর্যটকদের বিনোদনের জন্য কোন ব্যবসায়িক উদ্দেশ্যে নয় তাই উক্ত পার্কে প্রবেশ করতে প্রয়োজন হয়না কোন ফি এর। যে কেউ চাইলে বিনামূল্যে এই পার্কে প্রবেশ করতে পারে। তিনি আরো বলেন রিভার ভিউ পার্ক এন্ড গ্রিন হিল রেস্টুরেন্টে রয়েছে হারেক রকমের সুস্বাদু খাবারের ব্যবস্থা। রয়েছে কাপ্তাই হ্রদের তাজা মাছ, দেশী মুরগী, বিভিন্ন প্রকারের ভর্তা, ভাজি সহ দেশী, বিদেশী হারেক রকমের খাবারের সমাহার এবং খুব সুলভ মূল্যে এবং অত্যন্ত পরিষ্কার পরিছন্ন পরিবেশে আগত পর্যটকদের খাবার পরিবেশন করা হয়ে থাকে।

সেই সাথে উক্ত রেস্টুরেন্ট বিভিন্ন অনুষ্ঠানে সুস্বাদু এবং মানসম্মত খাবার অর্ডার নেওয়া হয়ে থাকে। এছাড়াও তিনি বলেন উক্ত পর্যটন কেন্দ্রে রয়েছে সুবিশাল পিকনিক স্পট যেখানে কোলাহল মুক্ত প্রাকৃতিক পরিবেশে পর্যটকেরা পিকনিকের আয়োজন করতে পারে এবং বিশাল বড় ওয়াচ টাওয়ারে উঠে সম্পূর্ণ কাপ্তাইের অপরূপ সৌন্দর্যকে খুব কাছে থেকে উপভোগ করতে পারবে।

আরও পড়ুন : ধামরাইয়ে অটোরিকশা চাপায় শিশু নিহত

তিনি আরো জানান, বর্তমানে রিভার ভিউ পার্ককে আরো আকর্ষণীয় এবং আধুনিকায়ন করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে এবং খুব শীঘ্রই উক্ত পর্যটন কেন্দ্রকে আলোকসজ্জা সহ বিভিন্ন ডেকারেশনের মাধ্যমে আরো আকর্ষনীয় করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড