• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় সরকারি রাস্তা কেটে ধান রোপণ

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

৩০ আগস্ট ২০২০, ১৪:১৬
ময়মনসিংহ
রাস্তা কেটে ধান রোপণ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় সরকারি হালটের রাস্তা কেটে ধান রোপণ করে দখলের অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগের নেতা বিরুদ্ধে।

রবিবার (৩০ আগস্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন এ কর্মকর্তা।

এর আগে মঙ্গলবার (২৬ আগস্ট) ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাড়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাড়াগাঁও গ্রামের মৃত আব্দুস ছাত্তার ওরফে সন্নত আলীর ছেলে সাইদুল ইসলামসহ কয়েকটি পরিবার দীর্ঘ ৬০ বছর ধরে ওই গ্রামের থাকেন। উপজেলা সদর বা বাজারে যাওয়ার তাদের এটাই একমাত্র রাস্তা। গত মঙ্গলবার (২৬ আগস্ট) দুপুরে দিকে আব্দুল করিম তার ছেলে বাদল মিয়া ও পল্লী চিকিৎসক মজিবুর রহমান তাদের লোকজন নিয়ে চলাচলের ওই রাস্তাটি কেটে ধান ক্ষেত রোপণ করে দেয়। এ সময় সাইদুল ইসলাম, হেলাল উদ্দিনসহ কয়েকজন রাস্তা কাটার সময় বাঁধা দিলে বাদল মিয়া তাদের নানা রকম হুমকি প্রদান করেন। এ ঘটনায় স্থানীয় জনপ্রতিগণের কাছে অভিযোগ করেও কোনো সুরাহা পায়নি ভুক্তভোগীরা।

ভুক্তভোগী হেলাল উদ্দিন নামের এক অটোরিকশা চালক দৈনিক অধিকারকে জানান, অটোরিকশা চালিয়ে আমি আমার পরিবারের সকলের জীবিকা নির্বাহ করি। রাস্তাটি কেটে ফেলার পর অটোরিকশা নিয়ে বাড়িতে যেতে পারি না। মানুষের দোকানে চার্জ দিয়ে কোনো মতে অটো চালাচ্ছি। রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় আমি খুব বিপদে পড়েছি।

ভুক্তভোগী সাইদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, আমাদের বাড়ির চলাচলের এটাই একমাত্র রাস্তা। এটি বিআরএস রেকর্ডে সরকারি রাস্তা হিসেবে তালিকাভুক্ত হয়েছে। এ রাস্তা দিয়ে আমরা তিন পুরুষ চলাচল করছি। এই সড়ক বাদে চলাচলের আমাদের আর কোনও রাস্তাও নেই। ফলে দুর্ভোগে পড়েছে এলাকার মানুষ। এ বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েও কোনো প্রকার সমাধান পাইনি বলে তিনি জানান।

অভিযুক্ত সাবেক ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক বাদল মিয়া দৈনিক অধিকারকে বলেন, এটা আমাদের পুরাতন বাড়ির রাস্তা, আমরা এখন ওই বাড়িতে থাকি না। তাই আমি রাস্তাটি কেটে ফেলেছি।

ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বুলবুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, রাস্তাটি দিয়ে বহু বছর ধরে মানুষ চলাচল করে আসছে। রাস্তা কাটাতে তাদের খুব সমস্যা হচ্ছে। স্থানীয় ভাবে বিষয়টি সমাধান করার চেষ্টা করছি। কিন্তু সমাধান হয়নি বলে তিনি জানিয়েছেন এই ইউপি সদস্য।

আরও পড়ুন : গোবিন্দগঞ্জে নদীর ধার থেকে মরদেহ উদ্ধার

এ ব্যাপারে জানতে চাইলে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মাসুদ কামাল দৈনিক অধিকারকে বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন এই নির্বাহী কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড