• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি কাজে বাধা দিয়ে চাঁদা দাবি, ছাত্রলীগ নেতা আটক

  পাবনা প্রতিনিধি

২৯ আগস্ট ২০২০, ২১:০৮
হাসিবুল খাঁন ছানা
সাঁথিয়া উপজেলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খাঁন ছানা (ছবি : দৈনিক অধিকার)

সরকারি কাজে বাধা দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ও ঠিকাদারকে মারপিটের অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খাঁন ছানাকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় শনিবার (২৯ আগস্ট) ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স অ্যান্ড কনষ্ট্রাকশনস্ লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

সাঁথিয়া থানায় দেওয়া লিখিত অভিযোগের বরাত দিয়ে অফিসার ইনচার্জ আসাদুজ্জামান দৈনিক অধিকারকে জানান, সড়ক ও জনপথ বিভাগের (সওজ) অধীনে সাঁথিয়ার কোনাবাড়ীয়া থেকে পাটগাড়ী পর্যন্ত সড়ক নির্মাণের কাজের দায়িত্ব পায় এমএম বিল্ডার্স অ্যান্ড কনষ্ট্রাকশনস্ লিমিটেড নামে ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। শনিবার সকাল ১১টার দিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের সুপারভাইজার ইয়াসিন আলী সঙ্গীয় শ্রমিকদের নিয়ে কোনবাড়ীয়ার ইছামতি নদীর সংলগ্ন এলাকায় কাজ করতে গেলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান ছানাসহ ৮ থেকে ১০ জন আসামি তাদের কাজে বাধা দেয়।

ওই সময় তারা ১০ লাখ টাকা চাঁদা দাবি করে অন্যথায় কাজ বন্ধ করার হুমকি দেয়। পরে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ওই সুপারভাইজারকে ভয়ভীতি প্রদর্শন করে মারপিট করা হয় এবং জোরপূর্বক রুলারের চাবি কেড়ে নেওয়া হয়।

এ বিষয়ে প্রজেক্ট ম্যানেজার প্রল্লদ কুমার থানায় অভিযোগ করতে গেলে সেখানেও হাসিবুল খাঁন ছানা এসে পৌঁছায়। একপর্যায়ে কেন তার বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে বলে নানা হুমকি-ধমকি ও গালাগাল করে এবং ভয়ভীতি প্রদর্শন করলে পুলিশ তাকে আটক করে।

আরও পড়ুন : তিন ঘণ্টার চেষ্টায় মাটিতে পুঁতে রাখা ৫ বোমা উদ্ধার

এ ঘটনায় এম এম বিল্ডার্স এর প্রজেক্ট ম্যানেজার প্রল্লদ কুমার বাদী হয়ে হাসিবুল খাঁন ছানাকে প্রধান আসামিসহ অজ্ঞাত আরও ৮ থেকে ১০ জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান দৈনিক অধিকারকে বলেন, ‘হাসিবুল খান ছানার বিরুদ্ধে মামলা গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য, সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছানার বিরুদ্ধে ভূমি দখল, জলমহাল দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুর ঘনিষ্ঠ ও স্নেহভাজন পরিচয় দিয়ে এসব অপকর্ম করায় তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস করে না বলে অভিযোগ স্থানীয়দের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড