• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালের স্রোতে ভাঙতে বসেছে সখিপুর-পারুলিয়া ব্রিজ

  দেবহাটা প্রতিনিধি, সাতক্ষিরা

২৭ আগস্ট ২০২০, ২১:২৯
ব্রিজ
খালের স্রোতে ভাঙতে বসেছে সখিপুর-পারুলিয়া ব্রিজ (ছবি : সংগৃহীত)

গত কয়েকদিনের টানা বর্ষণ ও খালের প্রবল স্রোতে বিচ্ছিন্ন হতে পারে দুই পারের সংযোগ। বিঘ্নিত হতে পারে পথচারীসহ মালবাহী বিভিন্ন পরিবহনের যোগাযোগ ব্যবস্থা। সাতক্ষিরার দেবহাটা উপজেলার বহুল পরিচিত সাঁপমারা খালের স্রোতে ভাঙতে বসেছে সখিপুর-পারুলিয়ার সংযোগ ব্রিজটি। এমতাবস্থায় কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলার সখিপুর বাজার সংলগ্ন পারুলিায়া ও সখিপুর সীমান্তবর্তী সাঁপমারা খালের ওপর নির্মিত বাজার ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। উপজেলার জনবহুল এই ব্রিজের এক প্রান্তে উপজেলার সর্ববৃহৎ সখিপুর বাজার আর অপর প্রান্তে পারুলিয়া মৎস্য শেড। যেই বাজার থেকে প্রতিদিন হাজার হাজার খুচরা ক্রেতার পাশাপাশি শত শত পাইকারি ক্রেতা-বিক্রেতা মালামাল ক্রয়-বিক্রয়ের জন্য আসে। পরে সেগুলো বিভিন্ন বাজারে বিক্রয় করে। এসব মালামালের অধিকাংশই আশে এই ব্রিজ দিয়ে।

অপরদিকে পারুলিয়া মৎস্য শেডটিতেও এলাকার জোয়ারের বিল ও পাতনার বিলের বিভিন্ন ঘের ব্যবসায়ী মাছ বিক্রয় করতে আসে এই ব্রিজের ওপর দিয়েই। সবমিলিয়ে এই ব্রিজটি দুই ইউনিয়নের মানুষের মিলনের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়ে আছে। আর এই ব্রিজটিই এখন জোয়ারের অতিরিক্ত পানির চাপে এখন ভাঙতে বসেছে। ফলে যোগাযোগ বন্ধের হুমকিতে এই এলাকার মানুষ।

উল্লেখ্য, গত অর্থ বছরে বর্তমান সরকারের খাল খনন কর্মসূচির আওতায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ১৯ কোটি টাকা ব্যয়ে খনন করে মরা খালটি পুন:জীবিত করা হয়েছিল খালটি। এতে কয়েক হাজার মৎস্য ঘেরসহ কয়েক লাখ মানুষ উপকৃতও হয়েছিল। খালটি জীবন ফিরে পাওয়ায় এখন বৃদ্ধি পেয়েছে স্রোত। এই স্রোতে খালের ওপর নির্মিত প্রায় প্রতিটি ব্রিজ কমবেশি হুমকির মুখে।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় করোনায় জেলা পরিষদ সদস্যের মৃত্যু

তাই এসব ব্রিজগুলো পুনরায় নির্মাণ করা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী। এ কারণে সখিপুর বাজার ব্রিজসহ অন্যান্য ব্রিজগুলোর সংস্কারের জন্য কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিসহ সচেতন মহল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড