• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা ফি দেখিয়ে স্কুল প্রধানের অতিরিক্ত অর্থ আদায়

  মির্জাগঞ্জ প্রতিনিধি, পটুয়াখালী

২০ আগস্ট ২০২০, ১৮:২৮
বিদ্যালয়
মজিদবাড়িয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেনের বিরুদ্ধে প্রশংসাপত্র ও রেজিস্ট্রেশনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বুধবার (১৯ আগস্ট) ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক মো. জুলাস হোসেন উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) বরাবর একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মজিদবাড়িয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন নিজ ক্ষমতাবলে অর্থের বিনিময়ে বোর্ডের অনুমতি ছাড়াই নবম ও দশম শ্রেণির ছাত্র-ছাত্রীদের রেজিস্ট্রেশন ও পরীক্ষার দেওয়ার ব্যবস্থা করেন। ওই শিক্ষার্থীদের থেকে রেজিস্ট্রেশন বাবদ জনপ্রতি ৩ হাজার টাকা করে আদায় করেন প্রধান শিক্ষক। এছাড়াও তিনি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রশংসাপত্র দেওয়া বাবদ ৫০০ টাকা করে আদায় করছেন বলেও অভিযোগ উঠেছে।

বিষয়টিতে মজিদবাড়িয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রশংসাপত্র বাবদ ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা নেয়। তাই আমিও নেই। বিদ্যালয়ের সভাপতি ইউএনও স্যার, আমি তার কাছেও গিয়ে বলতে পারব।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও বিদ্যালয়ের সভাপতি মো. সরোয়ার হোসেন দৈনিক অধিকারকে বলেন, বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হচ্ছে তা আমার জানা নেই। তবে অভিযোগ পেয়েছি। অভিযোগটি পেয়ে উপজেলা মাধ্যমিক অফিসারকে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : ‘আমাকে ক্ষমা করে দিস মা’- বলেই বাবারও রেললাইনে ঝাঁপ!

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সাইফুদ্দিন ওয়ালীদ দৈনিক অধিকারকে বলেন, ‘বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড