• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিসির স্বাক্ষর জাল, সরকারি চাকরিজীবী বরখাস্ত

  শরীয়তপুর প্রতিনিধি

১৮ আগস্ট ২০২০, ২০:৫৩
জেলার ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

শরীয়তপুর জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্রে সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ হালিমা খাতুন নামে এক সরকারি কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা ও দুদকে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) জেলা প্রশাসক কাজী আবু তাহের এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক কাজী আবু তাহের দৈনিক অধিকারকে বলেন, বিষয়টি দুর্নীতি দমন কমিশনার এর তফসিলভুক্ত। কাজেই বিষয়টি আমরা দুর্নীতি দমন কমিশনে (দুদক) আইনি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য প্রেরণ করব। এই প্রতারণার ঘটনায় হালিমার সাথে আর কারা জড়িত তাদেরও খুঁজে বের করা হবে।

জানা গেছে, ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের অফিস সহায়ক হালিমা খাতুন একই পদে রাজস্ব প্রশাসনে চাকরি দেওয়ার কথা বলে ও ভুয়া নিয়োগপত্র দিয়ে নুপুর নামে এক নারী ও তার ভাইয়ের কাছ থেকে ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

এছাড়া শুধু নুপুর নয় বিভিন্ন মানুষের কাছ থেকে সরকারি বিভিন্ন দপ্তরের চাকরি দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া গ্রামের ভুক্তভোগী খাদিজা আক্তার নুপুর ৭ জুন হালিমা খাতুন ও তার বাবা মো. আলী আহম্মদ আকনের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ জামা দেন।

অভিযোগে বলা হয়, চাকরি দেওয়ার নামে গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া গ্রামের শাহ আলম ব্যাপারীর মেয়ে খাদিজা আক্তার নুপুর ও তার ছোট ভাই নাজমুল ব্যাপারীর কাছ থেকে কয়েক দফায় ২৪ লাখ টাকা হাতিয়ে নেন ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক হালিমা খাতুন। তিনি গোসাইরহাট উপজেলার তারুলিয়া গ্রামের বাসিন্দা।

আরও পড়ুন : লোহাগাড়ায় ইয়াবাসহ ধরা খেল দুই কারবারি

এরপর তাদের শরীয়তপুরে অফিস সহায়ক (রাজস্ব প্রশাসন) পদে চাকরিতে যোগদানের জন্য নিয়োগপত্র দেওয়া হয়। নিয়োগপত্রে জেলা প্রশাসকের স্বাক্ষর রয়েছে। গত ১ এপ্রিল তাদের কর্মস্থলে যোগদানের কথা উল্লেখ করা হয় নিয়োগপত্রে। পরে ওই দিন অফিস সহায়ক পদে কাজে যোগ দিতে গিয়ে নুপুর জানতে পারেন নিয়োগপত্রটি ভুয়া।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড