• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকৌশলীকে পিটিয়ে রক্তাক্ত করলেন ঠিকাদার

  অধিকার ডেস্ক

১৭ আগস্ট ২০২০, ১৯:০২
ভুক্তভোগী প্রকৌশলী দেলোয়ার হোসেন (ডানে) অভিযুক্ত ঠিকাদার ও তার সহযোগী (বামে) (ছবি সংগৃহীত)

ঠিকাদার ও তার সহযোগীরা মিলে রাজশাহী গণপূর্ত কার্যালয়ের এক প্রকৌশলীকে পিটিয়ে রক্তাক্ত করেছেন। এ ঘটনায় আহতাবস্থায় ওই প্রকৌশলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) দুপুর ১২টার দিকে গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামলে এ ঘটনা ঘটে। তবে ঘটনার পর দুজনকেই আটক করেছে পুলিশ।

আটকরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান লিটন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও রাজশাহী মহানগরের সাধুর মোড় এলাকার বাসিন্দা শাহাবুল মঞ্জুর লিটন (৩১) এবং তার ব্যবস্থাপক ও মহানগরের উপকণ্ঠ চক কাপাসিয়ার বাসিন্দা আতিকুর রহমান (৩২)।

এ ঘটনায় ভুক্তভোগী প্রকৌশলীর টেবিলে থাকা ল্যাপটপ ও প্রিন্টারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে অভিযুক্তরা। এতে মুহূর্তেই পুরো গণপূর্ত কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ, র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে দু’জনকে হাতেনাতে আটক করে থানা হেফাজতে নেয়।

আহত উপ-সহকারী প্রকৌশলীর নাম দেলোয়ার হোসেন (২৮)। তিনি রাজশাহী গণপূর্ত বিভাগ-২ কার্যালয়ে কর্মরত। ঘটনার পর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। পাশাপাশি এই হামলা ও ভাঙচুরের ঘটনায় বর্তমানে থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

গণপূর্ত কার্যালয়ে হামলার শিকার উপ-সহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন সাংবাদিকদের জানান, এক কোটি টাকা ব্যয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলায় ভূমি অফিসের নির্মাণ কাজ চলছে। রবিবার (১৬ আগস্ট) বিকালে তিনি ওই নির্মাণ কাজ পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি দেখেন নিম্নমানের ইটের খোয়া দিয়ে ঢালাই কাজ চলছে। এছাড়া কাজের সিডিউলে চার ইঞ্চি ঢালাই দেওয়ার বিষয়টি উল্লেখ থাকলেও দেওয়া হচ্ছিল আড়াই ইঞ্চি। এই অনিয়মের কারণে তিনি তাৎক্ষণিকভাবে কাজটি বন্ধ করে দেন এবং নিম্মমানের নির্মাণসামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ দেন।

উপ-সহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন আরও জানান, ওই ঘটনার জের ধরেই সোমবার ঠিকাদার লিটন ও ব্যবস্থাপক আতিক তার অফিসে আসেন। তারপর লিটন নিম্মমানের নির্মাণসামগ্রী সরিয়ে নেবেন না বলে জানান। বিষয়টি নিয়ে পরে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে লিটন ও তার সহযোগী প্রকৌশলীর ওপর হামলা চালান। লিটন কাঠের চেয়ার ভেঙে তাকে পেটান। এতে তার ডান চোখের ওপরে আঘাত লেগে ফেটে যায় এবং রক্ত ঝরতে থাকে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান তিনি। শুধু হামলা করেই তারা ক্ষান্ত হননি। এরপর লিটন ও তার সহযোগী আতিক ওই প্রকৌশলীর কক্ষে ব্যাপক ভাঙচুর চালান। তার ল্যাপটপ, প্রিন্টার, টেবিল ও চেয়ার ভেঙে ফেলেন।

ঘটনার পর রাজশাহী গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তা গণমাধ্যমকে বলেন, ঠিাকাদার লিটন ও তার সহযোগী আতিক প্রকৌশলী দেলোয়ারের ওপর আতর্কিত হামলা চালিয়েছে এবং তার কক্ষে ব্যাপক ভাঙচুর করেছে। ঘটনার পরপরই তারা থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে আসে। খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে যান। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ দু’জনকে আটক করেছে। তারা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন : স্থলবন্দরের অফিসকক্ষে মিলল যুবকের ঝুলন্ত লাশ

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মহানগরের রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, গণপূর্ত কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় ঠিকাদার লিটন ও আতিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। মামলা হলে তাদের উভয়কেই গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড