• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়েকে বাঁচাতে গিয়ে হাসপাতালে শয্যাশায়ী বৃদ্ধা মা

  লালমনিরহাট প্রতিনিধি

১৫ আগস্ট ২০২০, ২২:৩৭
আহত
আহত বৃদ্ধা জমিনা বেগম (ছবি : দৈনিক অধিকার)

মেয়ের বসতবাড়ি নির্মাণ করতে গিয়ে ছেলের লাঠির আঘাতে আহত হয়ে লালমনিরহাটের পাটগ্রামে হাসপাতালে ভর্তি হয়েছেন জমিনা বেগম নামে এক বৃদ্ধা। পরে মাকে মারধরের ঘটনায় বিচার চেয়ে ছোট ভাই, ভাইয়ের স্ত্রী, ভাইয়ের শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন ওই বৃদ্ধার বড় ছেলে নজরুল ইসলাম।

শনিবার (১৫ আগস্ট) দুপুরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের পূর্ব বটতলী বাজার ডাঙ্গীরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ওই এলাকার মৃত তফির উদ্দিনের ছয় ছেলে ও এক মেয়ের মধ্য বেশ কিছুদিন ধরে বাবার কাছ থেকে প্রাপ্ত জমির ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব চলছে। ছয় ভাইয়ের মধ্যে পাঁচ ভাই বোন মালেকা বেগমকে তার সুবিধামতো স্থানে বসতবাড়ি তৈরির প্রস্তাব দিলেও মোজাফফর আলী নামে এক ভাই এতে বাঁধা দেয়। একপর্যায়ে বোন মালেকা বেগম শনিবার দুপুরে তার ৫ ভাই ও মা জমিনা বেগমকে নিয়ে বাবার কাছ থেকে প্রাপ্ত জমিতে বাড়ি তৈরির চেষ্টা করলে অপর ভাই মোজাফফর আলী ও তার লোকজন দলবদ্ধ হয়ে মালেকা বেগমের উপর হামলা করেন। এ সময় মেয়েকে বাঁচাতে বৃদ্ধা মা জমিনা বেগম এগিয়ে এলে মোজাফফর আলী লাঠি দিয়ে তার মা জমিনা বেগমও মারধর করেন।

এতে মোজাফফর, তার স্ত্রী, শ্বশুর ও শাশুড়িসহ অন্যদের হামলায় বৃদ্ধা জমিনা বেগম, মালেকা বেগমসহ বেশ কয়েকজন আহত হয়। পরে স্থানীয় গ্রাম পুলিশ আহতদের উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় ওই বৃদ্ধার ছেলে নজরুল ইসলাম বাদী হয়ে মাকে মারধরের ঘটনার বিচার চেয়ে ছোট ভাই, ভাইয়ের স্ত্রী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

নজরুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, ছোট ভাই তার বোনের জমি দখল করার চেষ্টা করেন। এতে বাঁধা দিতে গেলে তার ছোট ভাই মোজাফফর তার মাকে মারধর করেন। এর আগেও তার ওই ছোট ভাই মোজাফর আলী তার বৃদ্ধা মাকে মারধর করেছিল।

এ বিষয়ে অভিযুক্ত মোজাফফর আলীর সাথে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন : বড় ভাইকে বাঁচাতে গিয়ে জীবন প্রদীপ নিভল ছোট ভাইয়েরও

বিষয়টি নিশ্চিত করে পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত দৈনিক অধিকারকে বলেন, ভাই-বোনদের মধ্যে জমির ভাগাভাগি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে আগেও একটি মামলা হয়েছে। আজ আবারও তাদের মধ্যে মারামারি হয়েছে। বিষয়টিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড