• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ ঘণ্টাব্যাপী সংঘর্ষে আহত অর্ধশত গ্রামবাসী

  অধিকার ডেস্ক

০৮ আগস্ট ২০২০, ২৩:১১
সংঘর্ষ
৪ ঘণ্টাব্যাপী সংঘর্ষে আহত অর্ধশত গ্রামবাসী (ছবি : সংগৃহীত)

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নেত্রকোনার মদন উপজেলায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

শনিবার (৮ আগস্ট) দুপুরে উপজেলার নায়েকপুর ইউনিয়নের নায়েকপুর ও বাঁশরী গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রায় চার ঘণ্টাবাপী চলমান এই সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন বলে নায়েকপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান রোমান নিশ্চিত করেছেন। এই সংঘর্ষের ঘটনায় ইউপি চেয়ারম্যান নিজেও আহত হয়েছেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা চালায়। একপর্যায়ে বিকাল ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে বর্তমানে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ দিকে, সংঘর্ষে গুরুতর আহত ১০ জনকে মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শরীফ নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মদন হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক অলিজা। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।

এলাকাবাসীরা জানায়, ইদুল আজহার দিন (১ আগস্ট) বাশরী বাজার ট্রলার ঘাট থেকে কেন্দুয়া উপজেলার তাম্বুলী পাড়া পার্কে যেতে যাত্রী নিয়ে বাশরী গ্রামের ট্রলার চালক নুরুল ইসলামের সঙ্গে নায়েকপুর গ্রামের ট্রলার চালক জাসদের বাকবিতণ্ডা হয়। পরে তা একপর্যায়ে হাতাহাতিতে পৌঁছায়।

এ ঘটনার পরদিন রবিবার (২ আগস্ট) নায়েকপুর গ্রামের সবুজ ব্যাপারী বাদী হয়ে বাশরী গ্রামের হাজী জালাল উদ্দিনকে প্রধান আসামি করে আরও ২৫ জনের নামে চুরির মামলা করেন। এরই জের ধরে শনিবার দুপুরে বাশরী বাজারের সেতুর পাড়ে দুই গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষ বাধে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়ায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (খালিয়াজুরি সার্কেল) জামাল উদ্দিন বলেন, একজন হাজীকে চুরির মামলার আসামি করায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। তবে ট্রলার ঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার সকালে বাঁশরী ও নায়েকপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অনেকেই আহত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড