• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুরে বসতবাড়ির পাশে গাঁজা চাষ

২শ'র বেশি গাছ জব্দ

  মেহেরপুর প্রতিনিধি

৩০ জুলাই ২০২০, ১২:০০
মেহেরপুর
বাড়ির পাশে গাঁজা চাষ

বসত বাড়ির পাশে গাঁজা চাষ করেছে দুলাল নামের এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে মেহেরপুর জেলার গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের পুরাতন মটমুড়া গ্রামের মালিথা পাড়ায়। দুলাল পলাতক থাকলেও পুলিশ সেখান থেকে প্রায় দুই শতাধিক গাঁজা গাছ জব্দ করেছে। দুলাল পুরাতন মটমুড়া গ্রামের আবুল কাশেমের ছেলে।

গাংনী থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান জানান, মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী’র নির্দেশনায় গাংনী উপজেলাকে মাদক মুক্ত করার লক্ষ্যে তিনি তার টিম নিয়ে রাত-দিন নিরলসভাবে কাজ করে চলেছেন। গাংনী থানায় যোগদান করার পর থেকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণে উল্লেখযোগ্য হারে মাদক পাচারকারী আটক ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছেন। এ উপজেলাকে মাদক মুক্ত করার জন্য গত সপ্তাহ থেকে তিনি অভিযান ও তৎপরতা বৃদ্ধি এবং গতিশীল করেছেন।

এরই অংশ হিসেবে বুধবার রাতে তিনি গোপন সংবাদের ভিত্তিতে পুরাতন মটমুড়া গ্রামের মালিথা পাড়ায় জনৈক দুলাল নামের এক ব্যক্তি বসত বাড়ীর পাশে গাঁজা চাষ করছেন জানতে পেরে সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় প্রায় এক বিঘা জমিতে দুই শতাধিক গাঁজা গাছ দেখতে পান তিনি। ফলে গাংনী থানা পুলিশের একটি বিশেষ টিম ওই এলাকায় প্রহরা বা নজরদারীতে রাখেন। আজ বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলী ঘটনাস্থলে উপস্থিত হন।

তিনি বলেন, মেহেরপুর জেলার গাংনী উপজেলাধীন মটমুড়া ইউনিয়নের পুরাতন মুটমুড়া গ্রামের মালিথা পাড়ার জনৈক আবুল কাশেমের ছেলে দুলাল বসত বাড়ির পাশে গাঁজা চাষ করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান পরিচালনা করে।

সরেজমিনে এসে দেখা গেছে, এক বিঘা জমিতে প্রায় দুই শতাধিক গাঁজা গাছ দেখা গেছে। দুলাল পলাতক থাকলেও তার স্ত্রী শেফালী খাতুন (৪০), ছেলে শাকিল আহমেদ (২০) ও মেয়ে শিউলী (১৭) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। সেই সাথে গাঁজা গাছগুলো কর্তন করে আলামত হিসেবে সংরক্ষণ করা হয়েছে।

আরও পড়ুন : পিরোজপুর প্রাইভেট টিউশন শিক্ষকের লাশ উদ্ধার

তিনি আরো বলেন, এর সাথে আরো কোন ব্যক্তি সম্পৃক্ততা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান, গাংনী থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) সাজেদুল ইসলামসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড