• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় চাঁদাবাজি-নির্যাতন বন্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

  সারাদেশ ডেস্ক

২২ জুলাই ২০২০, ১৭:২৩
আশুলিয়ায় চাঁদাবাজি-নির্যাতন বন্ধে ব্যবসায়ীদের মানববন্ধন
আশুলিয়ায় চাঁদাবাজি-নির্যাতন বন্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

সাভারে আশুলিয়া চাঁদাবাজি, জুলুম ও নির্যাতন বন্ধে মানববন্ধন করেছেন ফল ব্যবসায়ীরা। আশুলিয়া থানা সড়ক পরিবহন শ্রমিকলীগের সভাপতির বিরুদ্ধে তারা এ চাঁদাবাজি ও নির্যাতনের অভিযোগ করেন।

গত মঙ্গলবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশ নেন প্রায় শতাধিক ব্যবসায়ী।

মানববন্ধনে ব্যবসায়ীরা জানান, সড়ক পরিবহন শ্রমিকলীগের ব্যানারে বিভিন্ন সময় আড়তের ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করতেন সুরুজ ব্যাপারী। চাঁদা না দিলে মদপ্য অবস্থায় আড়ত ব্যবসায়ীদের মারধরও করতেন তিনি। এ ঘটনায় আশুলিয়া থানায় ভুক্তভোগী ব্যবসায়ীরা সাধারণ ডায়েরি করলেও পুলিশ কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো আড়তের বিশ্বনাথ নামে এক ব্যবসায়ীকে আটক করে নিয়ে যায়। তাই অবিলম্বে আটক ব্যবসায়ীদের ছেড়ে দিয়ে অভিযুক্ত সুরুজ বেপারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে পান ব্যবসায়ী আবুল হোসেনসহ অনেকেই অভিযোগ করে জানান, সুরুজ বেপারী নিজেও বাইপাইলের আজিজ সুপার মার্কেটে কাঁচামালের আড়ত ব্যবসায়ী। কিন্তু তারা দেড় শতাধিক আড়ত ব্যবসায়ী থাকলেও রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে বেপড়োয়া আচরণ করেন সুরুজ। গত কয়েকদিন আগে রাতে মদ্যপ অবস্থায় মাতাল হয়ে সুরুজ বেপারী মার্কেটের কয়েকজন ব্যবসায়ীকে মারধর করেন। এ ঘটনায় তিনি বুধবার সকালে আড়তে হঠাৎ পুলিশ নিয়ে ব্যবসায়ী বিশ্বনাথকে দেখিয়ে দিলে তাকে থানায় অকারণে ধরে নিয়ে যায় এসআই আব্দুস সালাম।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম জানান, আড়ত ব্যবসায়ীরা তার (এসআই) উপর হামলা করায় তিনি বিশ্বনাথ নামে একজনকে আটক করেছেন। তবে ঘটনার বিস্তারিত জানাননি তিনি।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইনছুর আলী জানান, সংগঠনের নাম ভাঙ্গিয়ে কেউ কোন অপকর্ম করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। সুরুজ বেপারীর বিরুদ্ধে অভিযোগ শুনেছেন তিনি। এছাড়া তাদের সংগঠনের আশুলিয়া থানা কমিটির সাধারণ সম্পাদক রাজা মোল্লা ধর্ষণ মামলায় কারাবাস করছেন। তাই দুই-এক দিনের মধ্যে উক্ত কমিটি স্থগিত করে নোটিশ দেওয়া হবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড