• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে ৪ গ্রামের মানুষ পানিবন্দি

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২১ জুলাই ২০২০, ১৩:৩৭
নারায়ণগঞ্জ
সোনারগাঁয়ে ৪ গ্রামের মানুষ পানিবন্দি

ভারি বর্ষণের ফলে নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার সাহাপুর, বানিনাথপুর, ভট্টপুর ও রঘু ভাঙ্গা গ্রামের মানুষ পানি বন্দি হয়ে পড়েছেন। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পৌরসভার ৯ নং ওয়ার্ডের গ্রামগুলোতপ সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি জমে থাকে। অধিকাংশ রাস্তাঘাট ও বাড়ির আঙিনা পানিতে তলিয়ে রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সাহাপুর, ভট্টপুর, বানিনাথপুর ও রঘু ভাঙা গ্রামবাসী অনেক সমস্যার মধ্যে দিয়ে জীবন যাপন করছেন।

তাদের অভিযোগ, গ্রামের কোন পানি নিষ্কাশনের কোন ড্রেনেজ ব্যবস্থা নেই। ফলে একটু বৃষ্টি হলেই এ অঞ্চলের মানুষের দুর্ভোগের শেষ নেই। বৃষ্টির পানিতে গ্রামের ভিতরে ছোটখাটো দোকানগুলো সমস্যায় পড়ে আছে। ও মানুষ রাস্তায় বের হতে পারছে না এদিকে মহামারী করোনার পরিস্থিতিতে ঘর বন্দী হয়ে আছে। সামান্য বৃষ্টি হলেই হাঁটুপানি ঘর থেকে বের হতে না হতেই পানি পাড়াতে হয়। তাতে করে জ্বর আসতে পারে এই নিয়ে সংকটে আছে এলাকার মানুষ। মহামারি করোনার আবির্ভাবে শরীরকে সুস্থ রাখতে হলে থাকতে হয় শুষ্ক জাগায়। এদিকে সামান্য বৃষ্টি হলে বাড়ির আঙিনায় পানি চলে আসে এই গ্রামের মানুষ অনেক দুশ্চিন্তায় বসবাস করছে।

এলাকাবাসীর অভিযোগ এলাকার জনপ্রতিনিধিরা এখন কোন খোঁজ খবর নিচ্ছে না। তাই তারা অনেক ভোগান্তিতে আছে তাদের চাওয়া হলো আমাদের গ্রামবাসীকে বাঁচাতে হলে প্রশাসন কে এগিয়ে আসতে হবে। আর এই পানি বের হওয়ার রাস্তা করে দিতে হবে আমাদের পক্ষে সম্ভব না সরকারি সহায়তা না পেলে আমাদের পক্ষে এই কাজ করা সম্ভব হবে না। এই গ্রামবাসীকে পানি মুক্ত করতে হলে ওই আগের ড্রেনটাকে মেরামত বা পুনরায় কাজ করতে হবে তাহলেই এই গ্রামবাসীর পানিমুক্ত হবে। এতে এগিয়ে আসতে হবে জনপ্রতিনিধি ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের।

সাহাপুর গ্রামের গৃহবধূ সাথী আক্তার বলেন, সামান্য বৃষ্টি হলেই এ অঞ্চলের মানুষের দূর্ভোগ বেড়ে যায়। পানি সরানোর স্থায়ী ব্যবস্থা না থাকায় পানি জমে দুর্গন্ধ হয়ে পানি বাহিত রোগের সৃষ্টি হচ্ছে। তাছাড়া সাপ ও জোকের উপদ্রব বেড়ে যায়। শিশুরা এতে ভয় পাচ্ছে।

আরও পড়ুন : সোনারগাঁয়ে বাড়ি-বাড়ি গিয়ে পরিক্ষা নেওয়া যাবে না

সোনারগাঁ পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মধু বলেন, পৌরসভার ইঞ্জিনিয়ারের সঙ্গে কথা হয়েছে। দু-একদিনের মধ্যে সেচ পাম্প বসিয়ে পানি সরানো হবে। স্থায়ী সমাধানেরও চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড