• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় উপ নির্বাচনে নৌকার প্রার্থী সাহাদারা মান্নান জয়ী

  বগুড়া প্রতিনিধি

১৫ জুলাই ২০২০, ১৫:২১
বগুড়া
বগুড়া-১ আসনে (সারিয়াকান্দি-সোনাতলা) উপ নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান

বগুড়া-১ আসনে (সারিয়াকান্দি-সোনাতলা) উপ নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান। তিনি নৌকা প্রতিকে ১২৩টি কেন্দ্রের ফলাফলে ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ৫৯৯ ভোট।

বিজয়ী সাহাদারা মান্নান প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের সহধর্মীনি ও সারিয়কান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হয়। বগুড়া-১ আসনের সারিয়াকান্দি ও সোনাতলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন এবং মোট ভোট কেন্দ্র ১২৩টি।

মঙ্গলবার সকাল থেকে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম, রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জেলা পর্যায়ের কর্মকর্তাগণ বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হয়। তবে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়তেই ভোটারের সংখ্যাও বেড়ে যায়।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুল আলম শাহ জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বগুড়া-১ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাহাদারা মান্নান জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট পেয়েছেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, ভোটার উপস্থিতি ভালো ছিল, ভোটাররা নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করছেন। করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে ভোটাররা ভোট প্রদান করেছেন।

বগুড়া-১ আসনে সংসদ উপ নির্বাচনে এমপি পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম(লাঙ্গল) পেয়েছেন ১২৫১ ভোট, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। এছাড়া বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা প্রদান করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড