• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৫ জুলাই ২০২০, ১২:২৩
কুড়িগ্রাম
ফাইল ফটো

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বন্যার পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে ও বিকালে উপজেলার বল্লভেরখাস ইউনিয়নের মাদারগঞ্জ ও ব্রহ্মতর গ্রামে এসব দুর্ঘটনা ঘটে।

কচাকাটা থানার অফিসার ইন চার্জ (ওসি) মামুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মারা যাওয়া দুই শিশুর নাম লামিয়া খাতুন ও মিমি । নিহত লামিয়া মাদারগঞ্জ গ্রামের আলমগীর হোসেনের মেয়ে বলে এবং মিমি একই ইউনিয়নের ব্রহ্মতর গ্রামের আব্দুল কাইয়ুমের মেয়ে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বন্যায় আলমগীর হোসেনের বাড়িতে পানি প্রবেশ করেছে। মঙ্গলবার দুপুরে শিশু লামিয়ার মা হাবিবা বেগম উঠোনের একটু উঁচু জায়গায় দেড় বছরের লামিয়াকে বসিয়ে রেখে বন্যার পানিতে কাপড় কাঁচতে থাকেন। এক সময় তার অলক্ষ্যে শিশুটি পানিতে পড়ে ডুবে যায়। সেখানেই তার মৃত্যু হয়। কাপড় ধোয়ার পরে শিশুটির মা তাকে দেখতে না পেয়ে চিৎকার করে খুঁজতে থাকলে পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

অন্যদিকে, মঙ্গলবার বিকালে ইউনিয়নের ব্রহ্মতর গ্রামে বাড়ির কাছে বন্যার পানিতে সাঁতার কাটতে গিয়ে মারা যায় ৮ বছর বয়সের মিমি।

প্রসঙ্গত, কুড়িগ্রামে সবকটি নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে জেলার ৫৬ টি ইউনিয়নের চার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় দুই লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। আগামী ৪৮ ঘণ্টা বন্যা পরিস্থিতির আরও অবনতি হবে বলে আশঙ্কা করছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড