• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া-১ আসনের উপ-নির্বাচন কাল

  সারাদেশ ডেস্ক

১৩ জুলাই ২০২০, ২৩:৫৬
বগুড়া ম্যাপ
বগুড়া ম্যাপ

বন্যা ও করোনাভাইরাসের মধ্যেই বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ হতে যাচ্ছে মঙ্গলবার (১৩ জুলাই)। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যালেটে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের জন্য প্রতিটি সাধারণ কেন্দ্রে ১৮ জন করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকছে। এদিকে ভোট গ্রহণের সকল সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুল আলম শাহ জানান, গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। করোনার কারণে সেই তারিখে ভোটগ্রহণ স্থগিত হয়ে আবারো তারিখ নির্ধারণ হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হচ্ছে বগুড়া-১ আসনে।

সারিয়াকান্দি উপজেলার একটি পৌরসভা ও ১২ টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন। বগুড়া-১ আসনে মোট ভোট কেন্দ্র ১২৩টি। ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে ৯৬ টি। প্রতিটি সাধারণ কেন্দ্রে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য থাকবে ১৮ জন ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে থাকবে ১৯ জন করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড