• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে দুদকের মামলার আসামি ৪ বছর পলাতক

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

১০ জুলাই ২০২০, ১০:৫৭
রাঙ্গামাটি
ছবি: সংগৃহীত

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র পরিদর্শক আশীষ কুমার দের বিরুদ্ধে সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্নসাতের অভিযোগ এনে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। বুধবার (৮জুলাই২০) মামলাটি দায়ের করেন,দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙ্গামাটি অফিসের সহকারী পরিচালক জিএম আহসানুল কবির।

মামলার এজাহার সূত্রে জানাযায়,বিআরডিবি’র আওতাধীন বিভিন্ন সমিতির ভুয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করে এবং সমিতির সদস্যদের কিস্তি আকারে আদায় করে বিআরডিবি’র সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে পরিদর্শক আশিষ কুমার দে মোট ২০লক্ষ ৪১হাজার ১৮৬টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করা হয়।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশন(দুদক) রাঙ্গামাটি অফিসের সহকারী পরিচালক জিএম আহসানুল কবির জানান, কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র’ পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল হতে তিনি পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের বিষয়ে বিভিন্ন থানাকে অবহিত করা হয়েছে।

তিনি আরো জানান, ব্যাঙছড়ি পাড়া, কৃষক সমিতি, আজাছড়া বাজার বিত্তহীন সমবায় সমিতির, বড়ইছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতির অসংখ্য ভুয়া সমিতি দেখিয়ে কিস্তি আদায় করে নিজে আত্মসাৎ করেন।

এদিকে এ বিষয়ে জানতে চাওয়া হলে কাপ্তাই উপজেলা বিআরডিবি কর্মকর্তা আব্দুল্লা আল বাকের জানান,আশীষ কুমার দে ২০১৭সাল হতে পলাতক রয়েছে। তার বোন কাপ্তাই বিআরডিবিতে চাকরি করেন, তার মাধ্যমে একাধিকবার যোগযোগ করার চেষ্টা করেছি, কিন্ত সে পলাতক রয়েছে বলে জানাযায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড