• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় নৌকাডুবিতে এখনো নিখোঁজ চার

  নিজস্ব প্রতিবেদক

০৭ জুলাই ২০২০, ১৭:১৭
নৌকাডুবি
কুষ্টিয়ায় নৌকাডুবিতে এখনো নিখোঁজ চার

কুষ্টিয়ার কুমারখালী এলাকায় পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় চারজন শ্রমিক নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় আরও নয়জন শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও অপর চারজন পানির প্রবল তোড়ে ভেসে নিখোঁজ হন।

মঙ্গলবার সকালে পাবনা জেলার শেষে সীমানা সংলগ্ন কুষ্টিয়ার কুমারখালীর চরসাদিপুর এলাকায় পদ্মা নদীতে এ নৌকা ডুবির ঘটনা ঘটে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিস সূত্র জানায়, সকাল ১০ টারদিকে ১৩ জন শ্রমিকসহ ইঞ্জিনচালিত একটি নৌকা পদ্মা নদী পাড়ি দিয়ে কুমারখালী অভিমুখে আসছিল। এ সময় বৈরি আবহাওয়া এবং প্রবল ঢেউ ও স্রোতের টানে নৌকাডুবির ঘটনা ঘটে।

এতে ১৩ জন শ্রমিকের মধ্যে নয় জন সাঁতরে প্রান রক্ষা করতে সক্ষম হলেও বাঁকী চার শ্রমিক পানির তোড়ে ভেসে নিখোঁজ হন। খবর পেয়ে পাবনা ও কুমরাখালী ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। তবে ভরা বর্ষায় নদীতে প্রচন্ড ঢেউ ও তীব্র বেগে পানি প্রবাহের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

দুর্ঘটনাস্থল থেকে নিখোঁজ শ্রমিকরা ভেসে দুরবর্তী কোথাও চলে গেছে বলে ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা প্রাথমিকভাবে ধারণা করছেন।

নিখোঁজ শ্রমিকরা কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার অন্তর্গত গোলাপনগর, জামালপুর ও বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। এদিকে নিখোঁজদের উদ্ধারে রাজশাহীর ডুবুরি টিমকে খবর দেওয়া হয়েছে। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের সদস্যরা নিখোঁজদের উদ্ধার করেতে পারেনি।

কুষ্টিয়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ধার তৎপরতা চলছে। খুলনা থেকে ডুবুরি দল পৌঁছানোর পর সমন্বিতভাবে জোর উদ্ধার কাজ শুরু হবে বলে তিনি জানান।

কুমারখালী উপজেলার নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান জানান, নিখাঁজদের উদ্ধারের বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। কুমারখালী ও পাবনার ফায়ার সার্ভিস টিমসহ রাজশাহীর ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড