• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেড় মাসে আক্রান্ত ৩৮, তিন দিনে এ সংখ্যা ১৫১

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৭ জুলাই ২০২০, ১০:১৯
ঈশ্বরদী
ছবি: সংগৃহীত

ঈশ্বরদীতে আরও ২৯ জন কোভিড-১৯-এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। শনিবার (০৪ জুলাই) থেকে রবিবার (০৫ জুলাই) পর্যন্ত নমুনা পরীক্ষায় তাঁদের করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এ নিয়ে উপজেলায় আক্রান্ত মানুষের সংখ্যা ১৫১। সুস্থ হয়েছেন ২০ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান। তিনি বলেন, ঢাকার পরীক্ষাগার থেকে উপজেলায় ৪৩ জনের কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়। এর মধ্যে ২৪ জনের দুইবার নমুনা পরীক্ষা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার (০৪ জুলাই) ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পিসিআর ল্যাব থেকে রাজশাহী বিভাগের ৩৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ঈশ্বরদী উপজেলায় ২৬ জনের কোভিড ‘পজিটিভ’ শনাক্ত হয়। সর্বশেষ বেসরকারি ব্যবস্থাপনায় ব্যক্তিগত উদ্যোগে ২৪ ঘণ্টায় ঢাকার সেক্টর ৬, উত্তরা একটি হাসপাতাল ল্যাবে ঈশ্বরদী উপজেলা থেকে সংগ্রহ করা প্রায় ২০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮টি নমুনা কোভিড-১৯ পজিটিভ হয়। তাঁরা সকলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরি প্রত্যাশী ।

ঈশ্বরদীতে প্রথম কোভিড রোগী শনাক্ত হয় গত ০৮ মে। এরপর জুন মাসের শেষ দিন পর্যন্ত দেড় মাসে ৩৮ জনের করোনা শনাক্ত হয়। জুলাই মাসের ৩ দিনে এ সংখ্যা ১৫১ জনে পৌঁছাল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড