• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধন

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৬ জুলাই ২০২০, ১৪:৩৭
মানববন্ধন
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি :দৈনিক অধিকার)

পাকশীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করতে উচ্ছেদ হাওয়া দোকান মালিকদের ক্ষতি পূরণ ও স্থানীয় বেকার যুবকদের কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (৬ জুলাই) সকালে ঈশ্বরদী শহরের স্টেশন রোড এলাকার প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

রূপপুর মোড় ব্যবসায়ী সমিতি ও এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি জাল্লাল উদ্দিন তপন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা রশিদুল্লাহ, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, পাকশী রেল শ্রমিক লীগের সভাপতি ইকবাল হায়দার, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রওশন আলম রনি ও মিলন হোশেন, প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৬৬ সালে যখন পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার জন্য জমি অধিগ্রহণ করতে যেসকল বসত বাড়ি উচ্ছেদ করে, তাঁদের কিছু সংখ্যক পরিবারকে পাশের গ্রামে পুনর্বাসন করা হয়। সেইসব ক্ষতিগ্রস্ত পরিবারের অধিকাংশ সদস্যরা জীবন ও জীবিকার তাগিদে এইসব দোকান পরিচালনা করতেন। এই আকস্মিক উচ্ছেদ কার্যক্রম পরিচালনার আগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ও প্রকল্প পরিচালক মৌখিক ক্ষতি পূরণের দেওয়ার প্রতিশ্রুতিতে দিয়েছিলেন। কিন্তু এ পর্যন্ত তারা কোন ক্ষতিপূরণ না পেয়ে মানবেতর জীবন যাপন করছে বলে ব্যবসায়ীরা জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড