• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে করোনায় ১৩ জনের মৃত্যু

  যশোর প্রতিনিধি

০৩ জুলাই ২০২০, ১০:৩২
যশোর
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যশোরে এ পর্যন্ত ১৩জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১১ জন বয়স্ক এবং ২ জন যুবক। এর মধ্যে একজন সাংবাদিক রয়েছেন। তবে মৃতরা সবাই পুরুষ।

যশোরের সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, যশোর জেলায় করোনায় আক্রান্ত হয়ে গত ৬ জুন প্রথম মারা যান নওয়াপাড়ার শিল্পপতি আমির হোসেন। আর ১২ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিলো। তিনি মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মী ছিলেন। বর্তমানে তিনি সুস্থ।

সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, আমার জানা মতে করোনায় যশোরে ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শার্শার ইয়াকুব আলীর মৃত্যুর তথ্য আমাদের হিসাবে নেই। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীরা হলো, যশোর শহরের শহরের চুয়াডাঙ্গা বাস স্ট্যান্ডের আনোয়ারা ফার্মেসির মালিক ও কাজীপাড়ার বাসিন্দা আনিসুর রহমানের ছেলে শামিমুর রহমান (৩৮), সদর উপজেলার রুপদিয়ার চাউলিয়া গ্রামের মৃত নাসির গাজীর ছেলে আব্দুল খালেক গাজী (৩৪), যশোর শহরের নীলগঞ্জ তাতিপাড়ার সিরাজুল ইসলাম (৬৫), উপশহর ই ব্লকের বাসিন্দা ও বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার লুৎফুর রহমান (৮০), চুড়ামনকাটি ইউনিয়নের ছাতিয়ানতলা গ্রামের সরদার পাড়ার আব্দুল ওহাব আলী সরদার (৭০), বাঘারপাড়া উপজেলার হারান চন্দ্র (৭০), বেনাপোল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোমিনুর রহমান (৫০), শার্শা উপজেলার নারায়ণপুর গ্রামের জাকির হোসেন (৬০), হরিচন্দ্রপুর গ্রামের ইয়াকুব আলী (৫৫), নওয়াপাড়া পৌর এলাকার আনিসুর রহমান (৫৫), গুয়াখোলা গ্রামের সাংবাদিক বিল্লাল হোসেন (৫৩) ও সিদ্ধিপাশা গ্রামের বিমলেন্দু চক্রবর্তী (৬৪)।

যশোরের সিভিল সার্জন ডা, শেখ আবু শাহীন জানান, অধিকাংশ বয়স্ক মানুষ আগে থেকেই শারীরিকভাবে দুর্বল হয়ে থাকেন। বিশেষ করে যারা ডায়াবেটিস, অ্যাজমা, উচ্চ রক্তচাপ, ফুসফুসে সমস্যা, হজমের সমস্যায় ভুগতে থাকেন সে সব মানুষের করোনায় ধরলে বাঁচার সম্ভাবনা কম থাকে। এছাড়া যশোরে করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন বেশিরভাগেরই আগে থেকে হৃদরোগের সমস্যা, উচ্চ রক্তচাপ, অ্যাজমা ও ডায়াবেটিসের হার্টে সমস্যা ও ছিল। তাদের রোগ প্রতিরোধ ক্ষমতাও কম ছিলো।

কিন্তু তরুণ ও যুবকদের শরীরে অন্য কোন গুরুতর রোগ না থাকা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকায় করোনা তাদের দুর্বল করতে পারে না। যুবক ২ জনের মৃত্যুর বিষয়ে তিনি জানান, শামিমুর রহমান ও খালেক গাজী আগে থেকেই অ্যাজমা, ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। যে কারণে রোগ প্রতিরোধ ক্ষমতা কম ছিলো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড