• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে কমছে করোনা আক্রান্তের সংখ্যা!

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

২৩ জুন ২০২০, ২১:৪৮
মুন্সিগঞ্জ
ছবি : দৈনিক অধিকার

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মহামারি হয়ে গর্জে ওঠা প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে মুন্সিগঞ্জ জেলা জর্জরিত। গত সপ্তাহেও করোনা শনাক্তের হার ৩০ থেকে ৪০ শতাংশ থাকলেও কিছুদিন যাবত তা সহনীয় পর্যায়ে রয়েছে। মুন্সীগঞ্জের ছয় উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৮৫৬ জনে । এদিকে, ওইদিন মৃত্যুর সংখ্যা শূন্যের কোটায় থাকলেও অপরদিকে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন করে আরো ২৪ জন।

মঙ্গলবার (২৩ জুন) বিকেলে ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

এ সময় সিভিল সার্জন আবুল কালাম আজাদ বলেন, জেলায় কিছুদিন আগে পরীক্ষা করা নমুনার মধ্যে ৩০ থেকে ৪০ শতাংশের মতো মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। তবে, কয়েকদিন যাবত শনাক্তের হার কম হচ্ছে। যা সন্তোষজনক। আজ করোনা পরীক্ষার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৯ দশমিক ৮৭ শতাংশের মতো মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। আমাদের জন্য এটি একটি ভালো ফল । কিন্তু ফলাফল সন্তোষজনক হলেও এখনই বলা যাবে না জেলায় করোনা পরিস্থিতি উন্নতির দিকে।

নতুন সংক্রমিতদের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার ৮ জন, টংগিবাড়ী উপজেলায় ৩ জন, সিরাজদিখান উপজেলায় ২ জন, লৌহজং উপজেলায় ১ জন, শ্রীনগর উপজেলায় ৮ জন ও গজারিয়া উপজেলায় ২জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২১ ও ২২ জুন ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্যে ২৪৩ জনের রিপোর্ট এসেছে। এতে ২৪ জনের করোনা পজিটিভ হওয়ার কথা জানানো হয়েছে। এদিকে, মঙ্গলবার ২০৬ জনসহ জেলার মোট ৯ হাজার ৬ জনের নমুনা এ পাঠানো হয়। ইতোমধ্যে ৮ হাজার ৫১১ জনের নমুনার ফল পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরো ৫০৫ জন।

এ পর্যন্ত সদর উপজেলায় ৭৯৫ জন, টংগিবাড়ী উপজেলায় ১৬৮ জন, সিরাজদিখান উপজেলায় ২৯১ জন, লৌহজং উপজেলায় ২৫৩ জন, শ্রীনগর উপজেলায় ১৭১ জন এবং গজারিয়া উপজেলায় ১৭৮ জন করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এরমধ্যে সদর উপজেলায় ২৩ জন, টংগিবাড়ী উপজেলায় ৮ জন , সিরাজদিখান উপজেলায় ৬ জন, শ্রীনগর উপজেলায় ২ জন ও লৌহজং উপজেলায় ৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা যায়।

অন্যদিকে, সদর উপজেলায় ১০ জন ও সিরাজদিখান উপজেলায় ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মুন্সিগঞ্জ জেলায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫২২ জনে। এর মধ্যে সদর উপজেলায় ১৭০ জন, টংগিবাড়ী উপজেলায় ৩৪ জন, সিরাজদিখান উপজেলায় ১২৯ জন, লৌহজং উপজেলায় ৬২ জন, শ্রীনগর উপজেলায় ৬২ জন এবং গজারিয়া উপজেলায় ৬৫ জন সুস্থ হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড