• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালমারীতে গভীর রাতে অভিযানে নকল পণ্য ধ্বংস

  সারাদেশ ডেস্ক

২১ জুন ২০২০, ১৮:৩৩
নকল পণ্য ধ্বংস
নকল পণ্য ধ্বংস

ফরিদপুরের বোয়ালমারীতে গভীর রাতে অভিযান চালিয়ে নকল পণ্য পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার গভীর রাতে এই অভিযানে নকল পণ্য উৎপাদনকারীকে ৩০ হাজার টাকা জরিমানা ও এক মাসের জেল অনাদায়ে দুই মাসের জেল দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ঝোটন চন্দ।

গোপন তথ্যের ভিত্তিতে শনিবার গভীর রাতে উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের একটি নকল পণ্যের কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটি থেকে বিভিন্ন নামকরা কোম্পানির মোড়ক ও ১৫ ধরনের নকল পণ্য উদ্ধার করা হয়। এসব পণ্যের মধ্যের মধ্যে রয়েছে ডিটারজেন্ট পাউডার, সরিষার তেল, লাচ্ছা সেমাই, শিশু খাদ্য, হ্যান্ড স্যানিটাইজার, চানাচুর প্রভৃতি।

দীর্ঘদিন এসব নকল পণ্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল ওই গ্রামের ওবায়দুর রহমান নামের এক ব্যক্তি। অভিযান চালিয়ে উদ্ধারকৃত পন্য, প্যাকেটজাত করার মেশিন ও বিভিন্ন পণ্যের প্রায় পাঁচ হাজার মোড়ক জব্দ করে তাৎক্ষণিকভাবে আগুনে পুড়িয়ে দেয়া হয়।

অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যান নকল পণ্য উৎপাদক ওবায়দুর রহমান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ঝোটন চন্দ নকল পণ্য উৎপাদনকারী ওবায়দুর রহমানকে আট ঘণ্টার মধ্যে তার কার্যালয়ে হাজির হওয়ার জন্য নির্দেশনা জারি করেন। আদালতে হাজির হয়ে নিজের দোষ স্বীকার করায় ও ভবিষ্যতে এ ধরনের নকল পণ্য উৎপাদন না করার মুচলিকা দেয়ায় ওবায়দুরকে এ দণ্ড দেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড