• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগাড়ায় করোনা উপসর্গ নিয়ে পিতা পুত্রের মৃত্যু

  লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম

১৮ জুন ২০২০, ০৯:২৭
চট্টগ্রাম
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের মজিদের পাড়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা পুত্রকে দাফনের কয়েক ঘণ্টার মধ্যেই মারা গেলেন পিতা।

মৃতরা হলেন পিতা মাওলানা আবদুল কাদির (৭৮) ও পুত্র মোহাম¥দ আহসান উল্লাহ (৩২)। মাওলানা আবদুল কাদির সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ও একজন স্বনামধন্য আলেমে দ্বীন ছিলেন।

মরহুমের বড় ছেলে চরম্বা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও দৈনিক ইনকিলাব বান্দরবান জেলার স্টাফ রির্পোটার অধ্যাপক সাদত উল্লাহ এই প্রতিবেদককে বলেন, ‘আমি তো শেষ হয়ে গেলাম। একই দিনে আমার আদরের ছোট ভাই ও বাবাকে হারালাম। এমন ট্রাজেডির শিকার হতে হবে কখনো কল্পনা করিনি। সবাই আমার ভাই ও বাবার জন্য দোয়া করবেন।’

জানা গেছে, বুধবার ভোররাত তিনটার দিকে জর, সর্দি ও কাশি নিয়ে মারা যান মোহাম্মদ আহসান উল্লাহ। গত ১০-১২ দিন ধরে তিনি জ¦রে ভুগছিলেন। টাইফয়েড পরীক্ষার পর তার শরীরে টাইফয়েড পাওয়া গিয়েছিল। অবস্থার অবনতি হলে লোহাগাড়া সদরের একটি প্রাইভেট হাসপাতাল থেকে চমেক হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তার দেড় বছর বয়সী এক কন্যা শিশু রয়েছে। আহসান উল্লাহর স্ত্রী-কন্যার চোখে এখন ঘোর অমাণিশা।

বুধবার সকাল ১০ টায় আহসান উল্লাহকে ‘প্রজন্ম লোহাগাড়া’ নামে একটি স্বেচ্ছাসেবক টিম স্বাস্থ্যবিধি মেনে নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করে।

অধ্যাপক সাদাত উল্লাহ আরো জানান, আমার বাবা মাওলানা আব্দুল কাদির লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। গত দুইদিন আগে বাবার করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হলেও এখনো রির্পোট আসেনি। আমার ভাইকে বাড়িতে আনার সময় বাবাকে এক নজর দেখিয়ে দোয়া নিয়েছিলাম। কিন্তু বিকাল তিনটার দিকে বাবাও মৃত্যুর কোলে ঢলে পড়েন। মহান আল্লাহর কঠিন পরীক্ষায় পড়েছি। ‘লোহাগড়া মানবতার দল’ নামে একটি স্বেচ্ছাসেবক টিম বাবাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার কথা রয়েছে।

এলাকার সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন মাওলানা আব্দুল কাদির ও তার কনিষ্ঠ পুত্রের মৃত্যুতে পুরো লোহাগাড়ায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম-১৫ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, সাবেক সংসদ সদস্য মাওলানা আ ন ম শামসুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ফরিদ উদ্দিন খান, উপজেলা এলডিপির আহবায়ক সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান ও সমাজসেবক নুরুল ইসলাম প্রমুখ।

নেতৃবৃন্দ মরহুমদ্বয়ের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড