• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে নতুন ২১ জনসহ মোট আক্রান্ত ১২৬

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৭ জুন ২০২০, ১৫:১৭
রাঙ্গামাটি
ছবি : সংগৃহীত

রাঙ্গামাটিতে কোভিড-১৯ করোনা ভাইরাসে নতুন ২১জনসহ মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৬ জন। বুধবার একদিনেই জেলায় কোভিড-১৯ এ নতুন আক্রান্ত হয়েছে ২১জন। ২১জনের মধ্যে রয়েছে পুলিশ, আনসার ব্যাটালিয়ন,মেডিকেল টেকনোলজিস্টও সাধারণ জনতা। পার্বত্য অ লে দিন দিন বেড়েই চলছে কোভিড-১৯করোনা ভাইরাসের রোগী।পাহাড়ি এলাকাগুলোতে ধাপে ধাপে পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে ১৭ জুন বুধবার প্রাপ্ত তথ্যমতে জানা গেছে, জেলায় নতুন শনাক্ত ২১জন,মোট আক্রান্ত ১২৬জন,সুস্থ হয়েছেন ৫০জন ও মৃত্যু বরণ করেন ৩জন।রাঙ্গামাটি ১০ উপজেলায় এক নজরে করোনার পরিস্থিতি-জেলা সদরে গতকাল বুধবার পর্যন্ত নতুন ১৫ জনসহ মোট আক্রান্ত ৭০জন ও সুস্থ হয়েছে ৩৩জন। বাঘাইছড়িতে আক্রান্ত ৩জন,লংগদু আক্রান্ত ৫জন সুস্থ হয়েছে ৪জন,বরকল কোন করোনা রোগী নাই,জুরাছড়ি আক্রান্ত ৬ জন সুস্থ ও ৬জন,বিলাইছড়ি আক্রান্ত ২ জন ও সুস্থ হয়েছে ২জন,রাজস্থলী নতুন আক্রান্ত ১জন মোট আক্রান্ত ২জন সুস্থ হয়েছে ১জন,কাপ্তাই নতুন আক্রান্ত ৫জন,মোট আক্রান্ত ২৭জন ও সুস্থ নাই,কাউখালী মোট আক্রান্ত ১০জন সুস্থ হয়েছে ৩জন ও নানিয়ারচর আক্রান্ত ১জন সুস্থ হয়েছে ১জন।

সচেতন নাগরিক সমাজের বক্তব্য-পার্বত্য লে যে মহামারি করোনা ভাইরাস আছে সেটা মোটেই অনুভব করছে না সাধারণ মানুষ। অফিস আদালত ও হাট-বাজারে গেলে মনে হচ্ছে যেন কোন এক উৎসবের কেনাকাটা করতে এসেছে মানুষ। অপরদিকে স্বাস্থ্যবিধি অমান্য করা হচ্ছে প্রতিক্ষণেক্ষণে। রাঙ্গামাটির প্রশাসন প্রথম হতে এই পর্যন্ত করোনা মোকাবেলায় জনসচেতনতা অব্যাহত রেখেছে।প্রতি দিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট,সেনাবাহিনী ও পুলিশ জনগণকে সচেতন করতে মাঠে কাজ করছে। কিন্তু জনগণ আইন অমান্য করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে অযথা ঘোরাফেরা করছে। সম্প্রতি জেলা প্রশাসনের মোবাইল কোর্ট স্বাস্থ্যবিধি অমান্যকারীদের মাক্স পরিধান না করায় জরিমানা করা হয়েছে। তবে করোনা মোকাবেলায় প্রশাসন আরো একটু হার্ডলাইনে যাওয়া দরকার। বর্তমানে জেলা শহর ও জেলা শহরের বাহিরে লোকজনের যে অবস্থা শনাক্তের হার আরো বেড়ে যেতে পারে।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি)উত্তম কুমার দাশ বলেন,জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশ ক্রমে প্রতিদিন জনসচেতনতায় ও করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট,সেনাবাহিনী ও পুলিশ মাঠে কাজ করছে। কিন্তু মানুষ সহজে আইন মানতে নারাজ। এত সচেতনতার পরও মানুষ আগের মত ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। তিনি বলেন, সরকারের বেঁধে দেয়া স্বাস্থ্যবিধি না মানায় অনেক লোকজনকে জরিমানাও করা হয়েছে। আসল কথা হলো আমরা করোনা প্রতিরোধে সবাই সচেতন হতে হবে। করোনা প্রতিরোধে সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে সচেতন করাতে যা যা করার তাই করছে জেলা প্রশাসন।

সিভিল সার্জন কার্যালয়ের করোনা দায়িত্ব প্রাপ্ত মেডিকেল অফিসার ডাঃ মোস্তফা কামাল বলেন, মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছে না। যে যার মত করে চলাফেরা করছে। আবার অনেকে মাক্স পড়ছে না। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখছে না। মানুষ আগের মতই ঘোরাফেরা করতে দেখা গেছে। এই পরিস্থিতি বজায় থাকলে কোভিড-১৯ সংক্রমণের রোগী বেড়ে যেতে পারে। এখনো সময় আছে মাত্রার ভেতরে আছি আমরা। কোন সময় বড় বিপদ চলে আসে তা আল্লাহ ভাল জানেন। আসুন সরকারের বিধিবিধান ও স্বাস্থ্য নীতি মেনে চলি। তিনি বলেন, জেলার সদরে ও কাপ্তাইয়ে করোনার রোগী বেশী পাওয়া যাচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড