• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে করোনার উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

  সারাদেশ ডেস্ক

১৪ জুন ২০২০, ২৩:২৬
পঞ্চগড়ে করোনার উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

পঞ্চগড়ে এবার করোনা ভাইরাসের উপসর্গে (জ্বর, কাশি ও শ্বাসকষ্ট) আব্দুস সামাদ নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার (১৩ জুন) রাতে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়। পরে রবিবার (১৪ জুন) দুপুরে স্বাস্থ্যবিধি মেনে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সদর ইউনিয়নের মৌলবীপাড়া এলাকার বাসিন্দা। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।

পরিবার ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আব্দুস সামাদ দীর্ঘদিন ধরে অ্যাজমা রোগে ভুগছিলেন। কয়েকদিন ধরেই তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট হচ্ছিল। বৃহস্পতিবার (১১ জুন) শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে শনিবার সকালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। একই দিন বিকালে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আইসিইউ'র প্রয়োজন দেখা দেওয়ায় তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। রাতে সেখানেই তার মৃত্যু হয়।

আরও পড়ুন : টঙ্গীতে বসতবাড়িতে ডাকাতি, দেড় লাখ টাকা লুট

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. সিরাজউদ্দৌলা পলিন জানান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ পুরনো অ্যাজমা রোগী ছিলেন। হাসপাতালে ভর্তির পর তার তার বুকের এক্সরে করানো হয়। এতে ফুসফুসে সংক্রমণ দেখা পাওয়ায় তাকে রংপুরে পাঠানো হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তবে এখনও নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড