• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাছে আসেনি স্বজনেরা, লাশ দাফন করলো কাশিয়ানী থানা পুলিশ

  গোপালগঞ্জ প্রতিনিধি

১২ জুন ২০২০, ১৪:২৫
গোপালগঞ্জ
ফাইল ছবি

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বলুগ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আফরোজা বেগম (৪০) নামে এক নারীর লাশের কাছে আসেনি আত্মীয়-স্বজনেরা। লাশ দাফনেও বাঁধা দেয় এলাকাবাসী। আফরোজা বেগম উপজেলার বলুগ্রামের মৃত খলিলুর রহমানের মেয়ে। তার স্বামীর বাড়ি সাতক্ষীরা জেলায়।

কিন্তু, কেউ লাশ দাফনে এগিয়ে না এলেও খবর পেয়ে এগিয়ে যান কাশিয়ানী থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১১ জুন) সন্ধ্যা পৌনে ৭ টার দিকে কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমানের নির্দেশে এএসআই আসাদুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি টিম ছুঁটে যান ঐ গ্রামে। এলাকাবাসীকে বুঝিয়ে কবর খনন শুরু করেন। পরে স্থানীয় মসজিদের এক ইমামকে ডেকে জানাজার নামাজ পড়িয়ে স্থানীয় কবরস্থানে ঐ নারীর লাশ দাফন করেন তারা। এ ঘটনায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো কাশিয়ানী থানা পুলিশ।

কাশিয়ানী থানার এএসআই আসাদুজ্জামান বলেন, ‘মারা যাওয়া ঐ নারী দীর্ঘদিন ধরে স্বামীর বাড়ি সাতক্ষীরায় কিডনি জনিত রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার সকালে তাকে বলুগ্রামে বাবার বাড়িতে নিয়ে আসা হলে বিকালে তিনি মারা যান। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এমন সন্দেহে নিহতের আত্মীয়-স্বজনরা তার কাছে আসেনি এবং গ্রামবাসী লাশ দাফনে বাঁধা দেন। খবর পেয়ে আমরা পুলিশের একটি টিম ঐ গ্রামে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে তাদেরকে বুঝিয়ে আমরা নিজেরা কবর খুঁড়ে লাশের দাফন-কাফন সম্পন্ন করি।’

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ ( ওসি) মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমার যে সব পুলিশ সদস্যরা করোনা ভয়কে উপেক্ষা করে লাশ দাফনে ছুটে গিয়েছিলেন তাঁদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। পুলিশ যে জনগণের বন্ধু এটাই তার দৃষ্টান্ত।’ তিনি বলেন আমরা সব সময় মানুষের পাশে আছি,থাকবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড