• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে করোনায় প্রথম মৃত্যু মুক্তিযোদ্ধার

  যশোর প্রতিনিধি

০৭ জুন ২০২০, ০৯:০৯
যশোর
আমির হোসেনের দাফন কাজ চলছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যশোরে প্রথম আমির হোসেন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌর এলাকার শংকরপাশা এলাকার বাসিন্দা এবং মুক্তিযুদ্ধের সংগঠক ও শিল্পপতি ছিলেন। শনিবার (৬জুন) দুপুরে খুলনার গাজী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে করোনায় তার মৃত্যু হয় তার পরিবার থেকে বিষয়টি চাপা রাখা হয়। রাত ১০টার পর প্রশাসনে তোড়পাড়ের সৃষ্টি হলে তখন সাংবাদিকরা বিষয়টি টের পায়।  

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভী জানিয়েছেন, গত ৩০ মে আমির হোসেনের নমুনা সংগ্রহ করে যশোর সিভিল সার্জন অফিসের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) ল্যাবে পাঠানো হয়েছিলো। তার পরীক্ষার ফলাফলে পজিটিভ রিপোর্ট আসে শুক্রবার (৫ জুন) তাৎক্ষণিক বিষয়টি তার পরিবারের সদস্যদের জানিয়ে দেয়া হয়। তিনি খুলনার হাসপাতালে চিকিৎসাধীন তখনও তার পরিবার কিছু বলেননি। তার মৃত্যুর  পর লাশ এলাকায় আনার পর জানতে পেরেছি। পরে বিষয়টি সিভিল সার্জনকে অবগত করেছি। 

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার বিকেলে নওয়াপাড়ার পৌরসভার শংকরপাশা এলাকায় আমির হোসেনের দাফন করা হয়। স্থানীয়রা আরো জানান, প্রথমে করোনায় আক্রান্তে মৃত্যুর বিষয়টি চেপে থাকার চেষ্টা করে শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। জনরোধ এড়াতে তার পরিবারের লোকজন গোপন করতে চেয়েছিলেন। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, সরকারের স্বাস্থ্যবিধি মেনে আমির হোসেনের দাফন করা হয়েছে বলে শুনেছি। তার সংস্পর্শে থাকা স্বজনদের  নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। ফলাফল না আসা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। 

স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড সূত্র জানায়, মুক্তিযুদ্ধকালীন সময় আমির হোসেন ছিলেন একজন সংগঠক। ১৯৭৫ পরবর্তী সময় উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন তিনি। কয়েকযুগ ধরে নওয়াপাড়া ইন্সটিটিউটের সভাপতি ছিলেন। অভয়নগরে রোটারি ক্লাবের প্রতিষ্ঠাতাদের মধ্যে ছিলেন একজন অন্যতম সদস্য।  এছাড়া তার কয়েকটি শিল্প কারখানা রয়েছে।

সিভিল সার্জন জানান, এই পর্যন্ত যশোর জেলায় মোট ১২৭ করোনা রোগী শনাক্ত হয়েছেন। তারমধ্যে প্রথম মারা গেলেন আমির হোসেন। সুস্থ হয়েছেন ৯৬ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড