• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে টানা ৩দিন অর্ধশতাধিকের কোঠায় করোনা শনাক্তের সংখ্যা!

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

০৬ জুন ২০২০, ১৮:৩৭
মুন্সিগঞ্জ
ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জের পাঁচ উপজেলায় নতুন করে আরও ৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে টানা গত তিনদিন যাবত অর্ধশতাধিকের কোঠায় রয়েছে করোনা শনাক্তের সংখ্যা। শনাক্তের পাশাপাশি দুইজন করে মৃত্যুর সংখ্যাও রয়েছে ওইদিন গুলোতে। গত তিনদিনে ১৫৭ জন নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৫৯ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮১ জন ও মৃত ২৭ জন। করোনা পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ৪৫৬ জন।

গতকাল শনিবার বিকাল ৬টার দিকে দৈনিক অধিকারকে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

এসময় উদ্বেগ প্রকাশ করে সিভিল সার্জন বলেন, শনিবার নমুনা পরীক্ষার প্রায় ৩৩ শতাংশ মানুষই করোনা পজিটিভ হয়েছে। জেলায় দিন দিন করোনা আক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃতের হারও বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে না চললে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টির হবে। অতএব স্বাভাবিক জীবনযাপনে এ মুহূর্তে ফেরার কোনো সুযোগ নেই । করোনার সাথে যুদ্ধ করে চলতে হবে আমাদের সকলকে।

নতুন আক্রান্তদের মধ্যে, মুন্সিগঞ্জ সদর উপজেলায় ২৭ জন, টংগিবাড়ী উপজেলায় ৩ জন, সিরাজদিখান উপজেলায় ৫ জন, লৌহজং উপজেলায় ৮ জন ও শ্রীনগর উপজেলায় ৭ জন। এর মধ্যে মৃত নতুন দুইজনই হলেন সদর উপজেলার।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানাযায়, গত ৩ ও ৪ ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্যে ১৫৫ জনের ফল এসেছে। সেখানে ৫০ জনের করোনা পজিটিভ হওয়ার কথা জানানো হয়। শনিবার ৬৬ জনসহ জেলার মোট ৫ হাজার ৪৯৯ জনের নমুনা এ পাঠানো হয়। ইতোমধ্যে ৫ হাজার ৪৩ জনের নমুনার ফল পাওয়া গেছে।

এ পর্যন্ত সদর উপজেলায় ৪৪৬ জন, টংগিবাড়ী উপজেলায় ৬৪ জন, সিরাজদিখান উপজেলায় ১৪০ জন, শ্রীনগর উপজেলায় ১০২ জন, লৌহজং উপজেলায় ১০৮ জন এবং গজারিয়া উপজেলায় ৯৯ জন করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর মধ্যে সদরে একজন স্বাস্থ্যকর্মীসহ ১৭ জন, টংগিবাড়ী উপজেলায় চারজন , সিরাজদিখান উপজেলায় দুইজন, শ্রীনগর উপজেলায় একজন ও লৌহজং উপজেলায় তিনজন করোনা আক্রান্ত হয়ে মারা যায়।

এদিকে, শনিবার মুন্সিগঞ্জ সদর উপজেলায় ৭ জন ও গজারিয়া উপজেলায় ৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন । এ নিয়ে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ১২১ জন, সিরাজদিখান উপজেলায় ৫৫ জন, শ্রীনগর উপজেলায় ৪১ জন, টংগিবাড়ী উপজেলায় ২৬ জন, লৌহজং উপজেলা ১০ জন ও গজারিয়া উপজেলায় ২৮ জন রয়েছেন।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ দৈনিক অধিকারকে বলেন, পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। তাই ব্যক্তি উদ্যোগে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারলে সংক্রমণ রোধ করা সম্ভব। জেলার সর্বত্রই করোনা ছড়িয়ে পড়েছে। মাস্ক ছাড়া বাড়ি থেকে বের হওয়া যাবে না । সব ধরনের ভিড় এড়িয়ে চলতে হবে। এছাড়াও মুন্সিগঞ্জের পার্শ্ববর্তী জেলা ঢাকা ও নারায়ণগঞ্জ হওয়ার কারণে জেলায় দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য বিভাগের লোকজনও করোনা আক্রান্ত হয়ে পড়ছে। এ মুহূর্তে জনসচেতনতা বৃদ্ধি না হলে তা ভয়াবহ পরিস্থিতি ধারণ করবে। ইতোমধ্যে জেলায় ২৭ জন মারা গেছেন। নিজেকে ও পরিবারকে করোনা মুক্ত রাখতে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড