• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ ঘণ্টায় এগিয়ে আসেনি কেউ, দাফনে এমপি খোকার স্বেচ্ছাসেবক টিম

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৬ জুন ২০২০, ১২:২০
নারায়ণগঞ্জ
লিয়াকত হোসেন খোকার গঠিত স্বেচ্ছাসেবক টিম রাত ১২ টায় দিকে নিহতের বাড়িতে গিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের আলমপুরা গ্রামে করোনার উপসর্গ নিয়ে আউলিয়া বেগম নামের এক মহিলা মারা যাওয়ার পর ভয়ে লাশ দাফনে কেউ এগিয়ে আসেনি। মারা যাওয়ার পর প্রায় ৬ ঘণ্টা ভয়ে কোন আত্মীয় স্বজন এগিয়ে আসেননি। লাশ দাফন করলেন নারায়ণগঞ্জ- ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকার গঠিত স্বেচ্ছাসেবক টিম রাত ১২ টায় দিকে নিহতের বাড়িতে গিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেন।

এলাকাবাসী জানায়, উপজেলার জামপুর ইউনিয়নের আলমপুরা গ্রামের হোসেন আলীর স্ত্রী আউলিয়া বেগম কয়েকদিন ধরে জ্বর, ঠাণ্ডা,শ্বাস কষ্ট ও গলা ব্যাথাসহ বিভিন্ন উপসর্গ নিয়ে ভুগছিলেন।

শুক্রবার সন্ধ্যার দিকে ওই মহিলার মৃত্যু হয়। মৃত্যুর পর ভয়ে আত্মীয় স্বজন ও এলাকাবাসী করোনার ভয়ে লাশের পাশে যাননি।

খবর পেয়ে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা তার স্বেচ্ছাসেবক টিমকে রাতে দাফনের জন্য নিহতের বাড়িতে পাঠান। রাত ১২টার দিকে স্বেচ্ছাসেবক টিম উপস্থিত হয়ে লাশ ঘর থেকে বের করে গোসল করিয়ে জানাযা দিয়ে রাত তিনটার দিকে বাড়িতে ফেরেন।

স্বেচ্ছাসেবক টিমের লিডার মো. সানাউল্লাহ বেপারি বলেন, এমপি মহোদয় রাতেই নিহতের লাশ দাফনের জন্য ওই বাড়িতে পাঠান। রাত ১২টার দিকে ওই বাড়িতে গিয়ে লাশ ঘর থেকে বের করে নানাখি কবরস্থানে দাফন করা হয়।

মো. সানাউল্লাহ বেপারীর নেতৃত্বে স্বেচ্ছাসেবক টিমে ছিলেন, মো. আবু কালাম, মো. আলী আকবর, মো. গোলজার হোসেন, মাহমুদুল হাসান হৃদয়, গাজী শাহ আলম, মোহাম্মদ ওমর ফারুক, মো. মামুন, মহিলা স্বেচ্ছাসেবক মোসাম্মৎ হোসনেয়ারা বেগম ও আল আমিন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পর্যায়ে টিম গঠন করে দেয়া হয়েছে। করোনা মরে লাশ পরে থাকে দাফনের জন্য কেউ এগিয়ে আসে না। এটা অমানবিক। পরে স্বেচ্ছাসেবক টিম গিয়ে রাতে দাফন কাফন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড