• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে এক চিকিৎসক ও প্রকৌশলীসহ ১৮ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

০৫ জুন ২০২০, ০৯:০৮
জামালপুর
ছবি : সংগৃহীত

গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাস এক চিকিৎসক ও এক জনস্বাস্থ্য প্রকৌশলী ,পাঁচ স্বাস্থ্যকর্মীসহ ১৮ জনের দুই ধাপে ১৩৭টি নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে ১৮ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

বৃহস্পতিবার(০৪জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলার ৫ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর ইসলামপুরে ৬, সদরে ৬, মাদারগঞ্জে ২, সরিষাবাড়ীতে ২ ও দেওয়ানগঞ্জে ২ জন। জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান সোহান জানান, বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ৪র্থ ও ৫ম ধাপে ১৩৭টি নমুনা পরীক্ষায় ১৮ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২২।

এনিয়ে জেলায় ২৫ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৬৪ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ৩২২ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায় ।এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা দুইজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় দুইজন ও ময়মনসিংহে ৩ জনকে রেফার্ড করা হয়।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৬ জন ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড